Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণের অভিযোগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বরিশালের হিজলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কালিকাপুর গ্রামে জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করে ব্যক্তিগত সীমানা দেওয়াল নির্মাণের অভিযোগ উঠেছে। কালিকাপুর গ্রামের মৃত ইব্রাহিম সরদারের ছেলে ছিদ্দিক সরদার, রুহুল আমিন, সরদার ও জাহাঙ্গীর সরদার একত্রিত হয়ে সর্বসাধারণের চলাচলের রাস্তা দখল করে দেয়াল নির্মাণ করে। এমনকি ওই এলাকায় সরকারিভাবে স্থাপিত গভীর নলকূপের পানি ব্যবহারে বাধার সৃষ্টিও অভিযোগ স্থানীয় জনসাধারণের।
হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান শাহজাহান তালুকদার, ইউনিয়ন উপ-সহকারী কমিশনার (ভূমি) ও ইউপি সদস্য হানিফ পেয়াদাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থলে গিয়ে দেয়াল নির্মাণের কাজ বন্ধ করে দিলেও তারা চলে যাবার পর পুনরায় অভিযুক্তরা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।
অভিযুক্তদের এসব কার্যকলাপে স্থানীয় জনসাধারণ ক্ষুব্ধ হয়ে উঠেছেন। যেকোন সময়ে এখানে অপ্রীতিকর ঘটনারও আশংকা করছেন পর্যবেক্ষক মহল। শতাধিক বছরের পুরানো ঐ রাস্তাটি দিয়ে প্রতিদিন কমপক্ষে ৫০ থেকে ৬০টি পরিবারের সদস্যদের যাতায়াত করে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ