Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাফায়েল নাদালের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৮:৪৭ পিএম
বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককের ফাইনালে দুর্দান্ত লড়াইয়ে রাশিয়ান টেনিসার দানিল মেদভেদেভকে হারিয়েছেন রাফায়েল নাদাল। পাঁচ সেটের লড়াইয়ের প্রথম দুই সেটেই হেরে যান স্প্যানিশ এ কিংবদন্তি। কিন্তু পরের তিন সেটে জয় তুলে নিয়ে ইতিহাস গড়েন তিনি। 
 
এর মাধ্যমে নিজের ক্যারিয়ারে ২১তম গ্র্যান্ডস্লামের শিরোপা জয় করেছেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল।
 
যা পুরুষ টেনিসের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক গ্র্যান্ডস্লাম শিরোপা জয়ের নতুন বিশ্বরেকর্ড। 
 
এর আগে নোভাক জকোভিচ ও রজার ফেদেরারের সমান ২০টি গ্র্যান্ডস্লাম জিতে যৌথভাবে সর্বোচ্চ শিরোপা জয়ের মালিক ছিলেন তিনি। এখন এককভাবে এই রেকর্ডের মালিক হলেন নাদাল। 
 
এদিকে দানিল মেদভেদেভের বিপক্ষে জয় পেতে প্রায় ৫ ঘন্টা ৩০ মিনিট সময় লেগেছে নাদালের। 
 
তিনি প্রথম সেটে মেদভেদেভের বিপক্ষে ২-৬ ব্যবধানে হেরে যান। এরপর দ্বিতীয় সেটে হয় চরম লড়াই। তবে এই সেটে নাদাল ৬-৭ (৫-৭) ব্যবধানে হেরে যান। 
 
এরপর শুরু হয় নাদাল শো৷ তিনি তৃতীয় সেটে জয় পান ৬-৪ ব্যবধানে। এরপর চতুর্থ সেটে জেতেন ৬-৪ ব্যবধানেই। পঞ্চম সেটে আবার হয় চরম লড়াই৷ তবে অবশেষে ৭-৫ ব্যবধানে জিতে নাদাল গড়েন ইতিহাস। 
 
এদিকে এর আগে আরও একবার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতেন নাদাল। আজ দানিলকে হারিয়ে দ্বিতীয়বারের মতো অজি ওপেনের শিরোপা জিতলেন তিনি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ