Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাফারি পার্কে জেব্রার মৃত্যু, কারণ জানতে বিশেষজ্ঞ দলের বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৭:২০ পিএম | আপডেট : ৮:৪০ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২

গাজীপুরের শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আবারও একটি জেব্রার মৃত্যু হয়েছে। এ নিয়ে ১১টি জেব্রা মারা গেলো। অসুস্থ হয়ে পড়েছে আরেকটি জেব্রা, সেটি চিকিৎসাধীন রয়েছে। জেব্রার মৃত্যুর বিষয়টি শনিবার দুপুরে নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের প্রকল্প পরিচালক মো. জাহিদুল কবির। নতুন করে জেব্রার মৃত্যুর কারণ জানতে ফের বৈঠকে বসেছে একটি বিশেষজ্ঞ দল।

প্রকল্প পরিচালক মো. জাহিদুল কবির জানান, শনিবার সকালে জেব্রা পালের দুটি জেব্রা অসুস্থ হয়ে পড়ে যায়। তাৎক্ষণিক দুটি জেব্রাকে চিকিৎসা দেওয়া হয়। এর মধ্যে একটি জেব্রা মারা যায়। অপর জেব্রাটির চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ টিম পার্কে পৌঁছে তাদের কাজ শুরু করেছেন। উল্লেখ্য, গত ২ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত পার্কের কোর সাফারির জোনের আফ্রিকান সাফারিতে ৯টি জেব্রা মারা যায়। ৯টি জেব্রার মৃত্যুর কারণ জানতে সাফারি পার্কে বৈঠক হয়। বৈঠক শেষে এর কারণ হিসেবে ব্যাকটেরিয়ার আক্রমণকে দায়ী করেছিল বিশেষজ্ঞ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ