Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৯:৫৮ এএম | আপডেট : ১১:০৫ এএম, ২৯ জানুয়ারি, ২০২২

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯ টা থেকে শনিবার সকাল ৯ টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন সময়ে তারা মারা যান। গত এক দিনে করোনায় রাজশাহীর ১ জন এবং নওগাঁ ১ জন করে ২ জন মারা গেছেন। এ ছাড়া করোনা উপসর্গে আরও ২ জন মারা গেছেন। এই ২ জনই রাজশাহী জেলার বাসিন্দা। দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ ধরা পড়ার পর রামেক হাসপাতালে এক দিনে প্রাণহানির সর্বোচ্চ রেকর্ড এটি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ২ জন রোগী মারা গেছে এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২ জন। হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে মারা গেছেন ৩ জন। এ ছাড়া আইসিইউতে মারা গেছেন ১ জন। এদেও মধ্যে ২ জন নারী এবং ২ জন পুরুষ। যাদের ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ১ জনের বয়স ৫১ থেকে ৬০ এবং আরেক জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৯ জন।
বর্তমানে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, রাজবাড়ির ১ জন, ঝিনাইদহের ১ জন এবং মেহেরপুরের ১ জন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি তবে বিভিন্ন উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৩ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী।
গত শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা ধরা পড়েছে। তারা প্রত্যেকই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৬৪ দশমিক ৫২ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ