Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবুধাবিতে ফের হুতিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৭:০৮ পিএম

মাত্র এক সপ্তাহের মধ্যে আবারও হামলা হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। দেশটির রাজধানী আবুধাবিতে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা ২টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে। তবে সেগুলো ধ্বংস করার দাবি করেছে তেলসমৃদ্ধ দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। আজ সোমবার (২৪ জানুয়ারি) আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টুইটার বার্তায় এ তথ্য জানানো হয়।
টুইটারে বলা হয়েছে, 'আজ আরব আমিরাতের দিকে হুতি সন্ত্রাসীদের ছোড়া ২টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আকাশ প্রতিরক্ষা বাহিনী ধ্বংস করে দিয়েছে।'
আরব আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডব্লিউএএম'র প্রতিবেদন মতে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বার্তায় জানানো হয়েছে, যেকোনো হুমকি মোকাবিলায় পারস্য উপসাগরীয় দেশটি প্রস্তুত আছে। এ ছাড়াও, সব ধরনের হামলা থেকে দেশকে রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বার্তায় জনগণকে শুধুমাত্র সরকারি তথ্যের ওপর বিশ্বাস রাখতে বলা হয়েছে।
এর আগে, গত ১৭ জানুয়ারি আবুধাবিতে ড্রোন হামলা চালায় হুতিরা। সে হামলায় একটি তেলের ডিপো ও আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের বর্ধিতাংশে আগুন লাগে। এতে ২ ভারতীয় ও এক পাকিস্তানি নাগরিক নিহত হন। আহত হন আরও ৬ জন।
এরপর, আরব আমিরাত সরকার দেশে ব্যক্তিগত ড্রোন উড়ানো ও হালকা উড়োজাহাজ চালানোর ওপর এক মাসের নিষেধাজ্ঞা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ