Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারওয়ান বাজারের ‘বাজার’ সরিয়ে ফেলা হবে : মেয়র আতিকুল ইসলাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

রাজধানীর কারওয়ান বাজারকে অন্যত্র সরিয়ে নিয়ে এই স্থানে আন্তর্জাতিক মানের নতুন একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র স্থাপন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন। আতিকুল ইসলাম বলেন, আমরা চাচ্ছি কারওয়ান বাজারকে কীভাবে একটি আধুনিক মার্কেট করা যায়। কারওয়ান বাজারকে সরিয়ে গাবতলী এবং সায়েদাবাদে নিয়ে যাওয়া যায় এ রকম পরিকল্পনা শেষ পর্যায়ে।

তিনি বলেন, কারওয়ান বাজারকে সরিয়ে এখানে অত্যাধুনিক হাব বিজনেস সেন্টার হবে। সেই পরিকল্পনা আমরা করে ফেলেছি। আমি সবার সহযোগিতা চাই। শনিবার (২২ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে জনসচেতনতামূলক ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনে তিনি এ কথা বলেন। ডিএনসিসি মেয়র বলেন, প্রত্যেকটি মার্কেটের সামনেই ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ও ‘নো মাস্ক, নো সার্ভিস’ কথাগুলো স্পষ্টভাবে লিখে রাখতে হবে। এ সংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে, সেই সঙ্গে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে প্রতিপালন নিশ্চিত করতে হবে।

বিদ্যমান করোনা পরিস্থিতিতে জীবন রক্ষায় নিজেদের স্বার্থেই প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পরিধান করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে শপিং মল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে আজ থেকে একযোগে শুরু হওয়া এই ক্যাম্পেইন আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত অব্যাহত থাকবে। নিজে সুরক্ষিত থাকতে এবং অন্যকে সুরক্ষিত রাখতে সঠিকভাবে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই। তাই ডিএনসিসির উদ্যোগে ইতোমধ্যেই প্রায় ৩২ লাখ মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ