Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদেশীদের আরব-আমিরাত ছাড়তে ইয়েমেনি সেনাবাহিনীর আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৭:২০ পিএম

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি সংযুক্ত আরব আমিরাত থেকে বিদেশি কোম্পানিগুলো তাদের কর্মকাণ্ড গুটিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার ও শুক্রবার দফায় দফায় আরব আমিরাত ও সউদী বিমানগুলো ইয়েমেনে হামলা চালায় এবং এতে অন্তত ৯০ জন নিহত হয়েছে। এই প্রেক্ষাপটে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বিদেশী কোম্পানিগুলোকে এই হুঁশিয়ারি দিল হুথি সমর্থিত ইয়েমেনে সামরিক বাহিনী।

জেনারেল সারি বলেন, সংযুক্ত আরব আমিরাত থেকে বিদেশী কোম্পানিগুলোকে চলে যেতে হবে এই কারণে যে, তারা একটি অনিরাপদ দেশে বিনিয়োগ করেছে।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের শাসকরা ইয়েমেনের বিরুদ্ধে হামলা অব্যাহত রাখা পর্যন্ত দেশটি ক্রমেই আরো বেশি অনিরাপদ হয়ে উঠবে।
কথিত আরব জোটের হামলায় একটি কারাগারের অন্তত ৮৭ জন নিহত হয়। এসব হামলায় ২৬৬ জন আহত হয়েছেন যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবারের এ হামলায় হুদাইদা প্রদেশের একটি যোগাযোগ নেটওয়ার্ক ধ্বংস হয়ে গেছে। তারপাশেই ফুটবল খেলারত ছয়টি শিশু মারা গেছে।
এদিকে সা'দা প্রদেশের কারাগারে হামলার কথা অস্বীকার করেছে সউদী সামরিক বাহিনীর মুখপাত্র। এর ফলে সংযুক্ত আরব আমিরাত ওই হামলা চালিয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। সূত্র : পার্সটুডে



 

Show all comments
  • শাহাদত ২২ জানুয়ারি, ২০২২, ৮:১১ পিএম says : 0
    সৌদী জোট ক্ষুধার্ত মানুষের উপর যেভাবে হামলা করছে সেটা কোন জাতি মেনে নিবেনা মানবতার ইতিহাসে এরা যুদ্ধ অপরাধি,এদের কঠিন বিচার হওয়া উচিৎ।
    Total Reply(1) Reply
    • Kabir ২৬ জানুয়ারি, ২০২২, ৬:১৭ পিএম says : 0
      S.A should not bomb in Yemen.
  • jack ali ২২ জানুয়ারি, ২০২২, ৯:১০ পিএম says : 2
    May Allah destroy Houthi Kafir from Yemen. Iran initiated this war using Houthi to establishing middle east. Their mian aim is to take over many parts of Middle East.
    Total Reply(1) Reply
    • Abu ২৪ জানুয়ারি, ২০২২, ৪:১৪ এএম says : 0
      You do not know the difference between Kuffar and Imaander! Saudi government is real kuffar. Yemenis are freedom fighters.
  • Shamim hasan ২৩ জানুয়ারি, ২০২২, ১০:৩৭ এএম says : 0
    Thik hoy no
    Total Reply(0) Reply
  • Saiful Islam ২৩ জানুয়ারি, ২০২২, ৯:৪০ পিএম says : 0
    তাহারা ইহুদিদের ব্যাপারে খুব আন্তরিক আর মুসলিমদের বিরুদ্ধে কঠোর তাহারা হলো সৌদি ও আমিরাত। আহা কাফেরদের দল!
    Total Reply(0) Reply
  • Akthar ২৫ জানুয়ারি, ২০২২, ১১:৫১ পিএম says : 0
    Allah save Muslim people
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ