Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশ নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ প্রিয়াঙ্কা?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ হতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। তার নিজের কথাতেই ছড়াল জল্পনা। কর্মসংস্থানের পরিকল্পনার রূপরেখা নির্ধারণ করে একটি ইস্তাহার প্রকাশের কর্মসূচি ছিল শুক্রবার। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয়, মুখ্যমন্ত্রী পদের জন্য কংগ্রেসের মুখ কে? তার উত্তরে প্রিয়াঙ্কা বলেন, ‘আপনি কি অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন’? প্রিয়াঙ্কার এ কথাতেই জল্পনা ছড়ায়। প্রশ্ন ওঠে তা হলে তিনিই কি উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ?
উত্তপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে যোগী আদিত্যনাথকে সামনে রেখে প্রচার চালাচ্ছে। সমাজবাদী পার্টি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে অখিলেশ যাদবের নাম ঘোষণা করেছে। কিন্তু প্রশ্ন, কে হতে চলেছেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী?
প্রিয়াঙ্কা আদৌও ভোটে দাঁড়াবেন কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত বিশদে কিছু জানা যায়নি। তবে, উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী হওয়ার জন্য তাঁকে কোনও বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে বা জিততে হবে না। যোগী আদিত্যনাথ বা অখিলেশ যাদব কেউই এর আগে কখনও রাজ্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। উভয়েই উত্তপ্রদেশ বিধান পরিষদে একটি করে আসন জিতে মুখ্যমন্ত্রী হন।
যদিও এ বছর আদিত্যনাথ গোরক্ষপুর থেকে এবং অখিলেশ কারহাল কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
প্রসঙ্গত, প্রিয়াঙ্কা সম্প্রতি উত্তপ্রদেশের যুবকদের জন্য কর্মসংস্থানের পরিকল্পনার কথা জানিয়ে কংগ্রেসের ইস্তাহার প্রকাশ করেন। সূত্র : পিটিআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ