Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিআইবিতে সাব-এডিটরদের ‘সংবাদ সম্পাদনা’ বিষয়ক প্রশিক্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৯:৫৩ এএম

পেশাদার সাংবাদিকদের অনন্য সংগঠন ঢাকা সাব - এডিটরস কাউন্সিলের ( ডিএসইসি ) সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে তিনদিন ব্যাপী সংবাদ সম্পাদনা বিষয়ক প্রশিক্ষণ গতকাল রবিবার শুরু হয়েছে । আজ দ্বিতীয় দিন। ১৬ জানুয়ারি সকাল ৯টায় রাজধানীর সার্কিট হাউজ রোডের বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে ( পিআইবি ) এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয় ।

কর্মসূচির প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক মাহমুদুল হক। এতে ঢাকায় কর্মরত বিভিন্ন শীর্ষস্থানীয় প্রিন্ট , অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন । তিনদিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচি আগামী কাল ১৮ জানুয়ারী শেষ হবে। শেষ দিনে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করবেন পিআইবির মহাপরিচালক, সিনিয়র সাংবাদিক ও বরেণ্য কবি জাফর ওয়াজেদ।

প্রশিক্ষণের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পিআইবির পরিচালক ( প্রশাসন / অধ্যায়ন ও প্রশিক্ষণ ) আফরাজুর রহমান , ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ । এসময় উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদ, ফারজানা জবা ও জাফরুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ