Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে আবারো রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৬:৫৯ পিএম

সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে। দেশটির তেল-উৎপাদনকারী পূর্বাঞ্চলীয় দেইর আয-জাওয়ার প্রদেশে মার্কিন বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে।
তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সি জানিয়েছে, শনিবার গভীর রাতে যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত আল-ওমর তেলক্ষেত্রের আশেপাশে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এর ফলে সেখানে আগুন লেগে যায়। তবে তেলক্ষেত্রে অবস্থানরত মার্কিন বাহিনী আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে।
একটি সূত্র বলছে, হামলার পর মার্কিন সামরিক ড্রোন তেলক্ষেত্রের ওপর দিয়ে টহল দেয় এবং ক্ষেপণাস্ত্র ছুঁড়ে হামলার জবাব দেয়।
ইরাকের রাজধানী বাগদাদে অবস্থিতত আল-বালাদ মার্কিন সামরিক ঘাঁটিতে বেশ কয়েকটি ড্রোন হামলা চালানোর কয়েক ঘণ্টা পর সিরিয়ার মার্কিন ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে।
ওই হামলার ঘটনায় এখনও পর্যন্ত কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এছাড়া এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। সূত্র : আনাদোলু নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ