Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চাকরি হারানোর ঝুঁকিতে টিকা না নেওয়া শিঙ্গাপুরের শ্রমিকেরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৪:১৫ পিএম

সিঙ্গাপুরে যেসব শ্রমিক কভিড-১৯ প্রতিরোধক টিকা নেননি তারা চাকরি হারানোর ঝুঁকিতে রয়েছেন। শনিবার থেকে কর্মস্থলে প্রবেশে এই বিধিনিষেধ কার্যকর হবে। খবর সাউথ চায়না মর্নিং পোস্ট ও ব্যাংকক পোস্টের।
এর আগে, দেশটিতে ভ্যাকসিন না নেওয়া কর্মীদের মধ্যে যাদের করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে তাদের কর্মস্থলে প্রবেশের অনুমতি ছিল। তবে সরকারের পক্ষ থেকে জানানো হয়, শনিবার থেকে সে সুবিধা বাতিল করছে তারা।
সিঙ্গাপুরের টিকা দেওয়ার হার বিশ্বের মধ্যে সর্বোচ্চ। টিকা নিতে অনাগ্রহীদের বিরুদ্ধে দেশব্যাপী কঠোর পন্থা গ্রহণ করেছে তারা। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি রোধ করতে এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে অতিরিক্ত বোঝা থেকে বাঁচাতে সিঙ্গাপুর তাদের নাগরিকদের রেস্তোরাঁ এবং শপিংমলে যাওয়া নিষিদ্ধ করেছে।
একই সময়ে, দেশটি ধীরে ধীরে তাদের ব্যবসা প্রতিষ্ঠান পুনরায় খোলার পথ আটকে দিয়েছে। সেই সঙ্গে এই মাসে তারা ‘ওয়ার্ক-ফ্রম-হোম’ অবস্থান থেকেও সরে এসেছে। সূত্র : সাউথ চায়না মর্নিং পোস্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ