Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে বিনা টেন্ডারে সরকারি গাছ কেটে নিল ইউপি মেম্বার

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের প্রনব মঠ হতে কলাগাছিয়া বাজার পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার রাস্তা পাকাকরণের জন্য টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করে কাজ শুরু করা হলেও বিনা টেন্ডারেই অর্ধশতাধিক সরকারি গাছ স্থানীয় ইউপি মেম্বার আবদুস সোবাহান বেপারী ও তার লোকেরা কেটে নিয়ে বিক্রি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে এবং বাকি গাছ কাটা অব্যাহত রয়েছে। ঘটনার ব্যাপারে বাজিতপুর ইউনিয়নের তহশিলদার বাদী হয়ে থানায় মামলা করলেও দীর্ঘ প্রায় ১ মাসে ঘটনায় জড়িতদের গ্রেফতার হয়নি বলে অভিযোগ।
স্থানীয়রা অভিযোগ করে জানায়, সরকার স্থানীয় একটি এনজিও গণউন্নয়ন প্রচেষ্টার মাধ্যমে ৯৩ সালে ১৩ কিলোমিটার রাস্তায় দু’পার্শ্বে সাড়ে ৮ হাজার গাছ রোপন করে। যার অংশীদারিত্বের মধ্যে রয়েছে উপজেলা পরিষদ ২৫ ভাগ, ইউনিয়ন পরিষদ ৫ ভাগ, গণউন্নয়ন প্রচেষ্টা ১০ ভাগ, বেনিফিশিয়ারি অর্থাৎ স্থানীয়রা ৪০ ভাগ এবং বিবিধ ২০ ভাগ। সেই মোতাবেক উক্ত রাস্তাটি পাকাকরণের জন্য টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করে মাস খানেক আগে কাজ শুরু করা হয়। কিন্তু কাউকে কিছু না জানিয়ে প্রকাশ্যেই তার লোকজন নিয়ে ১ কিলোমিটার রাস্তায় মেহগনি কড়াই ও চাম্বুল জাতের ৭০/৮০টি সরকারি গাছ কেটে নেয় এবং বাকি গাছ কাটা অব্যাহত রেখেছে।
রাজৈরের সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান বলেন, স্থানীয় তহশিলদারের নিকট থেকে গাছ কাটার অভিযোগ ওসিকে অবহিত করে মামলা রজুকরণের পরামর্শ দেই। রাজৈর থানার ওসি মো. আনোয়ার হোসেন ভূঁইয়া বলেন, ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পেয়ে মামলা রুজু করে গ্রেফতারি পরোয়ানার জন্য আদালতে আবেদন করেছি। গ্রেফতারি পরোয়ানা হাতে পেলে তাকে গ্রেফতার করবো বলে এই কর্মকর্তার দাবি। গাছ কাটার ব্যাপারে জানার জন্য মেম্বার আবদুস সোবাহানের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুরে বিনা টেন্ডারে সরকারি গাছ কেটে নিল ইউপি মেম্বার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ