Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেমিসনের শাস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশের প্রথম ইনিংসের ৪১তম ওভারের ঘটনা। ইয়াসির আলী চৌধুরী রাব্বি ফিফটি তুলে নিয়ে ছিলেন ক্রিজে। বল করছিলেন নিউজিল্যান্ডের দীর্ঘদেহী পেসার কাইল জেমিসন। জায়গা করে মারতে গিয়ে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ দিলেন ইয়াসির। তবে উইকেট শিকারের পর উল্লাসের সঙ্গে বাজে ভাষাও ব্যবহার করেন জেমিসন।
ক্রাইস্টচার্চ টেস্টের গত দিনের ওই ঘটনায় শাস্তি পেয়েছেন জেমিসন। আইসিসির আচরণবিধি ভঙ্গ করেছেন তিনি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে শাস্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।
কিউই ফাস্ট বোলার জেমিসনকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। গত ২৪ মাসের মধ্যে তৃতীয়বারের মতো আচরণবিধি ভঙ্গ করেছেন তিনি। সব মিলিয়ে তার ডিমেরিট পয়েন্ট এখন তিন। জেমিসনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার ক্রিস গ্যাফনি ও ওয়েইন নাইটস, তৃতীয় আম্পায়ার ক্রিস ব্রাউন ও চতুর্থ আম্পায়ার শন হেইগ। তিনি অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেন। তাই আনুষ্ঠানিক কোনো শুনানির দরকার পড়েনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ