Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

না’গঞ্জে পরিবার-পরিকল্পনা অধিদফতরের অবহিতকরণ কর্মশালা

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : জেলা পর্যায়ে ছোট পরিবারের ধারণা দিতে নারায়ণগঞ্জে সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ কর্মশালা করেছে পরিবার-পরিকল্পনা অধিদফতর। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবার-পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মোঃ ওয়াহিদ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধিদফতরের পরিচালক (প্রশাসন) মোঃ ফজলুল হক, ঢাকা বিভাগের পরিচালক দেলোয়ার হোসেন, নারায়ণগঞ্জের উপ পরিচালক বশির উদ্দিন, সহকারী পরিচালক সৈয়দা তানজিন ওয়ারিশ, সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে পরিবার-পরিকল্পনা অধিদফতরের মহাব্যবস্থাপক মোঃ ওয়াহিদ হোসেন বলেন, বাংলাদেশে প্রতি বর্গকিলোমিটারে বসবাস করে ১ হাজার ২০৩ জন। যা আয়তন হিসেবে গণবসতিপূর্ণ। বর্তমানে দেশে জনসংখ্যা বৃদ্ধিরহার ২ দশমিক ৩। নারায়ণগঞ্জে এ হার ২ দশমিক ১। এটিকে ২ দশমিক শূন্যে নামিয়ে আনার জন্য কাজ করা হচ্ছে। আমাদের কাম্য জনসংখ্যা হচ্ছে ১৮ কোটি। আমরা হয়তো এটিকে ১৮ কোটিতে থামিয়ে দিতে পারবো না। তবে ২০ কোটিতে আটকে রাখার চেষ্টা করবো। এজন্য তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে মানুষের মধ্যে এ ব্যাপারে সচেতনতা সৃষ্টি করতে পারেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না’গঞ্জে পরিবার-পরিকল্পনা অধিদফতরের অবহিতকরণ কর্মশালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ