Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রিটিশ রাজবধূর জন্মদিনে তিনটি ছবি প্রকাশ্যে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ৫:২৮ পিএম

রোববার ছিল ব্রিটিশ রাজবধূ কেট মিডলটনের ৪০তম জন্মবার্ষিকী। ব্রিটিশ ভোগ ম্যাগাজিন থেকে শুরু করে ফ্যাশন-দুনিয়া মহাসমারোহে উদ্‌যাপন করছে এই রাজবধূর জন্মদিন। এই উপলক্ষে ব্রিটিশ রাজপরিবারের বাসভবন কেনসিংটন প্যালেস এর পক্ষ থেকে কেটের তিনটি ছবি মুক্তি দেয়া হয়েছে।

তিনটি ছবিতেই কেট পরেছেন প্রয়াত ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার আলেক্সান্ডার ম্যাককুইনের ডিজাইন করা পোশাক। আর ছবিগুলো তুলেছেন ৭৪ বছর বয়সী বিশ্বখ্যাত ইতালীয় ফ্যাশন আলোকচিত্রী পাওলো রভারচি। এর আগে এই আলোকচিত্রী ব্রিটিশ মডেল নাওমি ক্যাম্পবেল ও কেট মসদের ছবি তুলেছেন।

বিশ্বের প্রায় সমস্ত নামী পত্রিকাই এই তিন ছবি নিয়ে প্রকাশ করেছে প্রতিবেদন। দ্য গার্ডিয়ান পত্রিকার অনলাইন সংস্করণ সংগত কারণেই কেট মিডলটন পর্যন্ত পৌঁছাতে পারেনি। তারা সাক্ষাৎকার নিয়েছে আলোকচিত্রী পাওলো রভারচির। কেটকে স্থিরচিত্র বানিয়ে ফেলার অভিজ্ঞতা ভাগ করতে গিয়ে পাওলো বলেন, ‘সময়টা কেটেছে খুবই আনন্দে। ডাচেস ইতিবাচক শক্তিতে ভরপুর একজন নারী। নিজের ভেতরের এই ইতিবাচকতাকে সর্বত্র ছড়িয়ে দিয়ে বিশ্বকে একটা আশাবাদী জায়গায় রূপান্তরিত করার ক্ষমতা রাখেন।’

রাজপরিবারের ভেতরে থেকে যারা বিশ্ব ফ্যাশনকে প্রভাবিত করেছেন, তাদের ভেতর ডায়নার আশপাশেই কেট মিডলটনের অবস্থান। কিছুদিন আগেও ফ্যাশন মোমেন্ট তৈরি করেছেন কেট। ‘নো টাইম টু ডাই’ সিনেমার লন্ডনের প্রিমিয়ারে তিনি ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার জেনি প্যাকহামের বানানো সোনালি রঙের চুমকির গাউন পরে হাঁটেন লালগালিচায়। পোশাকটি দারুণ প্রশংসা কুড়ায়।

যুক্তরাজ্যের কেমব্রিজের নরফোকে নিজেদের আরেকটি আবাসনে তিন সন্তান প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট, প্রিন্স লুইসসহ পরিবারের ঘনিষ্ঠজনদের সঙ্গে জন্মদিন উদ্‌যাপন করবেন কেট। এতে আরও অংশ নেবেন ব্রিটিশ সংগীত তারকা লিওনা লুইস ও এলি গোল্ডিং। সূত্র: বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ