Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ছাত্রলীগের বিলুপ্ত কমিটির নেতাদের বাড়িতে বাড়িতে পুলিশের হানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:২২ পিএম

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্তের দিন রাতেই ছাত্রলীগ নেতাদের বাড়িতে ডিবি পুলিশ হানা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার দিবাগত রাতে মহানগর ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি হাবিবুর রহমান রিয়াদের ব্যবহৃত মোটরসাইকেলও প্রশাসন জব্দ করেছে বলে অভিযোগ।

এমন ঘটনা শুধু রিয়াদের সঙ্গেই ঘটেনি, ছাত্রলীগের মহানগর সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, আহমেদ কাউসারের বাড়িতেও পুলিশ যাওয়ার অভিযোগ মিলেছে।

তবে এ বিষয়ে পুলিশ সুপার ও ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোন করলে তারা বলেন, ‘তারা কিছুই জানেন না’।

রিয়াদের পরিবার জানায়, সদ্য বিলুপ্ত নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও সরকারি তোলারাম কলেজের ভিপি হাবিবুর রহমান রিয়াদের (৩০) বাড়িতে, ফতুল্লা মাসদাইর বেকারীর মোড় এলাকায় শনিবার রাত ১০টায় প্রশাসনের ১০ থেকে ১৫ গাড়ি অবস্থান নেয়। তখন তারা রিয়াদকে খোঁজ করতে গেলে সামনে পড়েন রিয়াদের ভাইয়ের ছেলে সিয়াম (২২)।

রিয়াদের বিষয়ে খোঁজ করলে সিয়াম বলেন, তিনি (রিয়াদ) বাড়িতে নেই। পরে ডিবির পোশাক পরিহিত পাঁচ থেকে ছয়জন তাকে এলোপাতাড়িভাবে চড়-থাপ্পড় মারতে থাকেন। পরবর্তীতে স্থানীয় জনগণ এসে তাকে উদ্ধার করেন।

রিয়াদের বিষয়ে খোঁজ করলে সিয়াম বলেন, তিনি (রিয়াদ) বাড়িতে নেই। পরে ডিবির পোশাক পরিহিত পাঁচ থেকে ছয়জন তাকে এলোপাতাড়িভাবে চড়-থাপ্পড় মারতে থাকেন। পরবর্তীতে স্থানীয় জনগণ এসে তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় ছাত্রলীগ থেকে সদ্য পদচ্যুত মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘শনিবার দুপুরে ডাক্তার সেলিনা হায়াত আইভীর পক্ষে সভায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতারা এসেছেন। তাদের নিয়ে ডা. সেলিনা হায়াত আইভীর পক্ষে প্রচারণার জন্য মতবিনিময় সভা করেছি। সভা চলাকালীন জানতে পারলাম, ছাত্রলীগের কমিটি কেন্দ্র থেকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। তারপরেও আমরা সভা পরিচালনা করেছি। কিন্তু এখন রাত ১০টার দিকে হঠাৎ করে আমার বাসায় ডিবি, পুলিশসহ অন্যান্য বাহিনীর ১৫ গাড়ি প্রশাসনের লোকজন এসেছে। তারা এসে বলেছে ডাক্তার সেলিনা হায়াত আইভীর পক্ষে প্রচারণা করার জন্য। তারা প্রচারণা করার জন্য চাপ দিচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ