Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মুসলিম লীগের ‘ঘুষ বিরোধী’ আলোচনা সভা

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর মুসলিম লীগের উদ্যোগে ‘ঘুষ বিরোধী’ এক আলোচনা সভা গতকাল (শুক্রবার) নবাব সিরাজদৌলা সড়কস্থ অস্থায়ী কার্যালয়ে মহানগর কমিটির আহবায়ক কাজী নাজমুল হাসান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য এম এ আজিজ বলেন, ঘুষ একটি সামাজিক ব্যাধি। ঘুষ হচ্ছে স্বাভাবিক ও বৈধ উপায়ে যা কিছু পাওয়া যায় তার উপর অবৈধ পন্থায় অতিরিক্ত কিছু গ্রহণ করা।
কোনো কর্মকর্তা বা কর্মচারী তার দায়িত্ব পালনের জন্য নিয়মিত বেতন/ভাতা পাওয়া সত্তে¡ও যদি বাড়তি কিছু অবৈধ পন্থায় গ্রহণ করে তাহলে তা ঘুষ হিসাবে বিবেচিত। যারা ঘুষকে একটি অঘোষিত ব্যবস্থা হিসেবে প্রশ্রয় দেয় তারাই অপরাধী।
এম এ আজিজ বলেন, সাধারণ পরিবারের ছেলেরা ইন্টারভিউতে টিকলে চাকুরী হয়না, টাকা দিলে চাকুরী আছে। ভূমি অফিসে ঘুষ, আদালতে ঘুষ, ঘুষ নাই কোন জায়গায়। ঘুষ ব্যাধি থেকে জাতি আজ পরিত্রাণ পেতে চায়। তিনি বলেন, সরকারী কর্মকর্তা কর্মচারীদের শতভাগ বেতন বৃদ্ধি করার পরও একশ্রেণীর কর্মকর্তারা ঘুষ ছাড়া কিছুই বুঝে না। এসব অসাধু কর্মকর্তাদের কঠোর হস্তে দমন করার আহবান জানান তিনি।
সভায় বক্তব্য রাখেন প্রবীণ মুসলিম লীগ নেতা অধ্যক্ষ নুরুল ইসলাম সিদ্দিকী, মহানগরের যুগ্ম আহŸায়ক হাকিম শিহাবউদ্দিন চৌধুরী ও শফি আল নুরী, উত্তর জেলা সভাপতি মুহাম্মদ ফোরকান উদ্দিন, দক্ষিণ জেলার সহ-সভাপতি এম এ মোমিন, দক্ষিণ জেলা সেক্রেটারী লিয়াকত আলী, মহানগরীরর সদস্য সচিব রেজাউল করিম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে মুসলিম লীগের ‘ঘুষ বিরোধী’ আলোচনা সভা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ