Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমি নিয়ে বিরোধে বৃদ্ধকে হত্যা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ময়মনসিংহের নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে এক বৃদ্ধকে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। গত বৃহস্পতিবার ঘটনাটি ঘটলেও চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুরে মারা যান। জানা যায়, উপজেলার শেরপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের আব্দুর রশিদ চাচাতো ভাই নুরুল ইসলাম ওরফে বাহার উদ্দিন এর সঙ্গে ১০ শতাংশ জমি নিয়ে প্রায় ৩ বছর যাবত বিরোধ চলে আসছিলো। এরই মাঝে গত বুধবার ৫ ধাপের ইউপি নির্বাচনে নুরুল ইসলামের পক্ষের মেম্বার প্রার্থী জালাল উদ্দিন নির্বাচিত হয়। নির্বাচনে বাহার উদ্দিনের প্রার্থী বিজয়ী হওয়ার পরেই আব্দুর রশিদকে হুমকি দেওয়া শুরু করে তারা। এই অবস্থায় নির্বাচনের পরদিন বৃহস্পতিবার সকালে আব্দুর রশিদকে বাহার উদ্দিন ও নির্বাচিত মেম্বারসহ তাদের সমর্থকরা তাকে ওই জমিতে না আসার জন্য নিষেধ করে দেয় ও হত্যার হুমকিদেন। বাহার উদ্দিন ও নির্বাচিত মেম্বারের এমন হুমকিতে সাথে সাথেই আব্দুর রশিদ বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে সংগ্রামকেলি নামক বাজারে চলে যায়। সেখান থেকে দুপুরে বাড়িতে আসার উদ্দেশ্য রওয়ানা দেন আব্দুর রশিদ। এই অবস্থায় আব্দুর রশিদ তার নিজ বাড়ির কাছে আসতেই বাহার উদ্দিন ও মেম্বার জালাল উদ্দিন এর সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে তার উপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। এসময় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে থেকে চিকিৎসা শেষে তাকে রিলিজ দেয়। বাসায় নেওয়ার পর তার অবস্থার আরো অবনতি হলে গতকাল দুপুরে আবার চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান। নিহতের বড় ছেলে মোস্তফা বলেন, আমার বাবাকে যারা নির্মম ভাবে হত্যা করেছে আমি তাদের কঠিন বিচার চাই।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ জানান, এবিষয়ে থানায় মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃদ্ধকে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ