Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষক দম্পতিকে চাদাঁবাজিসহ ডজনখানেক মামলা দিয়ে বাড়ি দখলের চেষ্টা

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৪:৩৮ পিএম

চাদাঁবাজি, হুমকি, জবর দখলসহ ডজনখানেক মামলা ও সরকারি দপ্তরে অভিযোগ দিয়ে বরগুনার তালতলীতে কর্মরত দুই প্রধান শিক্ষক দম্পতিকে বসতবাড়ি থেকে উচ্ছেদের অপচেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন হয়েছে।

শুক্রবার সকালে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তালতলীর পাজরাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুদুল ইসলাম ও তার স্ত্রী তালতলীর নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক ইসরাত জাহান।

লিখিত বক্তব্যে তারা জানান, আমাদের পূর্বপুরুষ তিন দাদা ৪০ বছর পূর্বে বসতি স্থাপন করে তারা তিনজন আলাদা সীমানা নির্ধারণ করে ভোগ করা শুরু করেন। আমার পিতাও সেভাবে ভোগদখল করে গেছেন। চাকরির সুবাদে আমাদের দুজনকেই বিশ বছর অন‍্যত্র বসবাস করেছি। ২০১০ সালে আমার পিতার মৃত্যুর পরে সংগত কারনেই আমার স্ত্রী আমাদের দানকরা জমির উপর স্থাপিত সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে আমার স্ত্রী বদলি হয়ে আসে। এরপর আমার বাবার পুরনো ঘর ভেঙ্গে ২০১৭ খ্রিষ্টাব্দে আমরা ভবন তৈরি শুরু করি।

এরপর থেকেই গোলাম কবির ও তার ভাই বাবুল আক্তার আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। প্রথমে আমাদের পুকুর দখল করে। আমার বিধবা বোনের ক্রয়কৃত জমি দখল করে। আমরা থানায় জিডি করার পরে ২০১৭ সালে আমাদের বিরুদ্ধে উল্টো একের পর এক আলাদাভাবে মিথ্যা মামলা ও অভিযোগ দিতে থাকে। ২০২০ সালে আমাদের স্বামী স্ত্রীর নামে আমতলী জুডিসিয়াল কোর্টে ফৌজদারী মামলা করে, এরপর তালতলী থানায় ভিন্ন অভিযোগ দিয়ে মামলা করে।

২০২০ সালের মার্চ মাসে আমতলী আদালতে আলাদা মামলা করে ২০২২ সালের ২ জানুয়ারি বরগুনার অতিরিক্ত জেলা ম‍্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করার তিনদিন পরে ৫ জানুয়ারি ভিন্ন অভিযোগ সাজিয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালে চাদাঁবাজি মামলা করে।
তারা আমাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ করে দখল করার চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ প্রসঙ্গে শিক্ষক দম্পতির বিরুদ্ধে মামলার বাদী গোলাম কবির বাচ্ছু বলেন, 'তাদের সাথে সম্পত্তি নিয়ে বিরোধ আছে। তারাও আমাদের বিরুদ্ধে মামলা করেছে আমরাও করেছি।'



 

Show all comments
  • jack ali ৭ জানুয়ারি, ২০২২, ৫:০৯ পিএম says : 0
    আমাদের দেশের সরকার হচ্ছে সবথেকে বড় সন্ত্রাসী আজকে আমাদের জীবনের কোনো নিরাপত্তা নাই আমাদের সম্পত্তির কোন নিরাপত্তা নাই আমাদের মান-সম্মানের কোন নিরাপত্তা নাই মানুষ হিসেবে বেঁচে থাকার জন্য যেসব জিনিস দরকার এবং খাদ্য বস্ত্র বাসস্থান এগুলো আমরা ঠিকমত পাইনা আর আমাদের ট্যাক্সের টাকায় সরকার রাজা রানীর মত বসবাস করে এরা মানুষ না জানোয়ার এরা নরপিচাশ নরাধম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাড়ি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ