Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোভিড টিকায় আপত্তি, নিজের দুই নাবালক সন্তানকে ‘অপহরণ’ মহিলার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৫:৪৮ পিএম

সন্তানদের কোভিড টিকা দেওয়ার বিষয়ে প্রবল আপত্তি ছিল। তাই টিকা এড়াতে নিজের সন্তানদেরই ‘অপহরণ’ করলেন এক মহিলা। এমনই অভিযোগ তুলেছেন মহিলার প্রাক্তন স্বামী। ঘটনাটি স্পেনের রাজধানী মাদ্রিদের।

স্বামী-স্ত্রীর মধ্যে আইনি মামলা চলছে। মহিলার স্বামীর অভিযোগ, তাকে না জানিয়েই দুই সন্তানকে অন্যত্র সরিয়ে দিয়েছেন তার প্রাক্তন স্ত্রী। ওই ব্যক্তির আরও অভিযোগ, গত ৪ নভেম্বর থেকে দুই ছেলের সঙ্গে দেখা হয়নি তার।

আদালত জানিয়েছিল, সন্তানদের টিকা দেওয়া হবে কি না তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে বাবার। অভিযোগ, আদালতের সেই রায়ের পরই দুই ছেলেকে ‘অপহরণ’ করেন তাদের মা। ওই ব্যক্তির অভিযোগ, তার স্ত্রী আগেই ‘হুমকি’ চিঠি দিয়েছিলেন স্কুল থেকে ছেলেদের ছাড়িয়ে নিয়ে যাবেন।

আদালত যখন রায় দেয় যে ছেলেদের টিকা দেওয়া হবে কি না সে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদের বাবার রয়েছে, সেই রায় জানার পরই ছেলেদের অপহরণ করেছেন তার প্রাক্তন স্ত্রী। বিষয়টি জানিয়ে পুলিশের দ্বারস্থ হন ওই ব্যক্তি। এর পরই দুই নাবালককে উদ্ধার করে তাদের বাবার হেফাজতে দেওয়া হয়। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ