Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোতলে বাতকর্ম বিক্রি করে মোটা টাকা উপার্জন! তরুণীর পরিণতি কী?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১:৩২ পিএম

দেয়ার আর মোর থিংস ইন হেভেন অ্যান্ড আর্থ…। বড়ই অদ্ভুত এই পৃথিবী! আর তা যেন কল্পনাকেও হার মানায়। এই যেমন স্টেফানি মাট্টো। তরুণীর এ এক আজব পেশা। বোতলে বোতলে বাতকর্ম (Fart) ভরে তিনি বিক্রি করেন!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। এই বস্তুটিও যে বিক্রি হতে পারে এবং তা কিনতেও লোকে আগ্রহী হয়, একথা কোনওদিন ভেবেছিলেন? একটু আধটু নয়, ওই ধরনের বোতল বেচে সাপ্তাহিক ৩৮ হাজার ডলার পর্যন্ত রোজগার করেছেন স্টেফানি। কিন্তু শেষ পর্যন্ত সেজন্য এক নিদারুণ অভিজ্ঞতায় পড়তে হল তাকে। যার ধাক্কায় শেষ পর্যন্ত ছাড়তেই হল এই বিচিত্র পেশা।

ব্যাপারটা ঠিক কী? খুলেই বলা যাক। ৩১ বছরের স্টেফানি কানেক্টিকাটের বাসিন্দা। বোতলে বোতলে ‘বাতকর্ম’ জমিয়ে তা বিক্রি শুরু করেন তিনি। দ্রুত এই অভিনব পণ্য কিনতে লাইন লেগে যায়! এক বোতলের দাম ধার্য করা হয় ১ হাজার ডলার! কিন্তু এত চড়া দামেও ক্রেতার অভাব হয়নি। আগেই বলা হয়েছে, স্টেফানির সাপ্তাহিক রোজগারই পৌঁছে গিয়েছিল ৩৮ হাজার ডলারে।

ক্রমে চাহিদা এতই বাড়ে, ১ সপ্তাহে ৫০টি পর্যন্ত বোতল বিক্রি হয়ে যেতে থাকে! আর এত বেশি পরিমাণে বাতকর্ম ‘উৎপাদন’ করতে গিয়ে স্টেফানির হাল হয়ে যায় বেহাল! তিনি নিজেই জানিয়েছেন, সেকথা। সেদিন তিনি তিনটি প্রোটিন শেক ও এক অতিকায় বাটি ব্ল্যাক বিন স্যুপ খেয়ে ফেলেন। এরপরই তার মনে হতে থাকে, শরীরটা ঠিক জুত লাগছে না।

স্টেফানির কথায়, “নিঃশ্বাস নিতেও কষ্ট হচ্ছিল। যতবারই শ্বাস নিতে যাই, বুকের মধ্যে অদ্ভুত চিনচিনে অনুভূতি।” তিনি বুঝতে পারছিলেন তার যকৃতে অসম্ভব চাপ পড়ছে। স্টেফানির মনে হয়েছিল, তার অন্তিমকাল উপস্থিত। স্ট্রোক হয়েই মরে যাবেন তিনি। শেষমেশ ছুটতে হয় হাসপাতালে। তবে ডাক্তারকে নিজের পেশা সম্পর্কে কিছু বলতে ভরসা পাননি স্টেফানি।

শেষমেশ অবশ্য পরিস্থিতি সামলে নিতে পেরেছেন তিনি। আপাতত বদলও করেছেন ডায়েট। যার ফলে সমস্ত অস্বস্তি থেকে মুক্তি। যদিও স্টেফানি জানতে পেরেছেন, স্ট্রোক কিংবা হার্ট অ্যাটাক কোনওটাই হয়নি তার। যা হয়েছিল তা ভয়ানক রকম গ্যাসের যন্ত্রণা। যাই হোক, আর বাতকর্ম বিক্রির বিদঘুটে পেশায় ফিরতে রাজি নন স্টেফানি। আপাতত ডিজিটাল আর্ট ফর্ম বিক্রি করার দিকেই মন দিয়েছেন তিনি। মেয়ে পেশা বদলানোয় দারুণ খুশি তার বাড়ির লোক। রোজগার যতই হোক, এমন পেশা কি সত্য়িই মেনে নেওয়া যায়? সূত্র: ইউকে মেট্রো।

 



 

Show all comments
  • MD TAREQUE HASAN ৬ জানুয়ারি, ২০২২, ৯:৩৮ পিএম says : 0
    বোতলে ভরলো কেমন করে????
    Total Reply(0) Reply
  • তাহের উদ্দিন ৭ জানুয়ারি, ২০২২, ৭:০৮ এএম says : 0
    বাতকর্ম কি? কিভাবে বোতলে ভরল?
    Total Reply(0) Reply
  • Kamal Hossain ৭ জানুয়ারি, ২০২২, ৭:২৮ এএম says : 0
    বাতকর্ম এর ব্যাবহার ও উদাহরণ অপচয়ে লক্ষ্মীনাশ অপব্যয়ে লক্ষ্মী ছাড়ে অপান বায়ু পায়ুনির্গত বায়ু, বাতকর্ম অপোগণ্ড অপদার্থ, কোন কাজের নয় অপ্রস্তুত হওয়া ঘাবড়ে যাওয়া, লজ্জিত হওয়া । এছাড়াও কেউ অতিরিক্ত পরিমাণে বাতকর্ম করলে সমাজে তাকে । বাংলাদেশে অপানবায়ু এবং বাতকর্ম নিয়ে নানা ধরনের কৌতুকের চল আছে, যেমন বাতকর্ম বিষয়ে চুটকি এবং রম্যরচনা ।বাতকর্ম Meaning In Bengali পর্দ্দন, অপানবায়ু ত্যাগ
    Total Reply(0) Reply
  • সবুজ ৭ জানুয়ারি, ২০২২, ৮:০৯ এএম says : 0
    হায়রে খবর, আশাকরি কয়দিন পরে হিসু বিক্রির খবর পাবো।
    Total Reply(0) Reply
  • Saif ৮ জানুয়ারি, ২০২২, ১:১২ পিএম says : 0
    It's rubbish absolutely.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ