Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন বছরে মেসির জন্য চারটি চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১:৩০ পিএম
নতুন বছর ২০২১ সালের শুরুটা ভালো হয়নি লিওনেল মেসির৷ করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে চলে যেতে হয় তাকে। তবে আবার প্যারিসে ফিরেছেন তিনি। এখন নতুন বছর নতুন করে শুরু করার পালা তার জন্য। 
পুরনো বছর ২০২১ সালটা ভালোই গেছে আর্জেন্টাইন কিংবদন্তির জন্য৷ দেশের হয়ে কোপার শিরোপা ও ব্যক্তিগতভাবে সপ্তমবার ব্যালন ডি অর জয় করেছেন৷ 
 
এবার নতুন বছরে মেসির জন্য অপেক্ষা করছে নতুন চারটি চ্যালেঞ্জ। 
 
লিগ ওয়ানে কর্তৃত্ব স্থাপন করা
 
মেসি এ মৌসুমের শুরুতে পিএসজিতে যোগ দেন। যাত্রা শুরু করেন লিগ ওয়ানে৷ তবে ফরাসি লিগে এখনো নিজের আধিপত্য বিস্তার করতে পারেননি তিনি। সব মিলিয়ে ১১টি ম্যাচ খেলে গোল করেছেন একটি৷ গোলে সহায়তা করেছেন পাঁচটি৷ লা লিগায় তিনি থাকতেন সর্বোচ্চ গোলদাতা। যেটি লিগ ওয়ানে তিনি পারেননি৷ এখন তার লক্ষ থাকবে পুরনো সময় ফিরে পাওয়া। 
 
পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয় করা
 
এটি মেসির জন্য ক্লাবেের ক্ষেত্রে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। পিএসজি এখনো চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি। যদি মেসি তাদের ইউরোপ সেরা বানাতে পারেন তাহলে কিংবদন্তি মেসির নাম নতুন করে ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা হবে। চ্যাম্পিয়ন্স লিগে তিনি এখন পর্যন্ত পিএসজির হয়ে পাঁচটি গোল করেছেন৷ তার দল এখন রাউন্ড ষোলর ম্যাচে খেলবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। ফলে শিরোপা জয় করতে হলে আগে পার করতে হবে কঠিন বাঁধা৷ 
 
আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয় করা
 
কোপার শিরোপা জয়ের মাধ্যমে জাতীয় দলের হয়ে গত বছর শিরোপা খরা কাটিয়েছেন মেসি৷ তবে এবার তার লক্ষ থাকবে বিশ্বকাপ জয় করা৷ ২০১৪ বিশ্বকাপের ফাইনালে খেললেও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় মেসিকে৷ আর এই বিশ্বকাপই তার জন্য শেষ সুযোগ শিরোপা জয় করার জন্য। 
 
অস্টমবার ব্যালন ডি অর জয় করা
 
গত বছর সাতবারের মতো ব্যালন ডি অর জিতে সর্বোচ্চবার পুরষ্কারটি জয়ের রেকর্ড গড়েছেন তিনি। এবার তার লক্ষ্য থাকবে রেকর্ড আটবারের মতো এই সম্মান জয় করা। এজন্য অবশ্য তাকে উপরে উল্লেখিত তিনটি জায়গায় ভালো করতে হবে। সূত্র : মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ