Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘কোরআন আকড়ে ধরে মুসলমানরা একদিন গোটা বিশ্ব শাসন করেছিল’

কক্সবাজার ব্যুরো: | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

কোরআন শরীফ মুসলিম উম্মাহকে সম্মানিত করেছে। কোরআনকে আকড়ে ধরে মুসলমানরা একসময় গোটা বিশ্ব শাসন করেছিলেন। আর এখন কোরআন থেকে দূরে সরে যাওয়ায় তারা নিগৃহীত হচ্ছেন। চট্টগ্রামের পটিয়া আল জামেয়া ইসলামিয়ার পরিচালক শাইখুল হাদিস আল্লামা আব্দুল হালিম বোখারী কক্সবাজারে জামেয়া ইসলামিয়া ওমেদিয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। কক্সবাজার শহরের ওমেদিয়া ইসলামিয়ার পরিচালক, এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরীর মাহফিলে সভাপতিত্ব করেন।
আল্লামা বোখারী আরো বলেন, কোরআন সহজেই মুখস্ত করা যায়। দুনিয়ার অন্য কোন বই কিতাব মুখস্থ করে রাখা যায়না। কুরআন নাযিল হওয়ার সময় থেকে এ পর্যন্ত সারা বিশ্বে লাখ লাখ হাফেজে কোরআন সৃষ্টি হয়েছেন। ১০ বছরের একটি শিশুও কোরআন শরীফ মুখস্থ করে হাফেজ হতে পারে। এটা কোরআনের মোজেযা। গতকাল বুধবার বাদ মাগরিব মাহফিলে আরো বক্তব্য রাখেন, আল্লামা ছালাহ উদ্দিন নানুপুরী, আল্লামা মুফতি শাহেদ রহমানী, আল্লামা খুরশীদ আলম কাসেমী, মুফতি হাবিবুল ওয়াহেদসহ প্রমুখ ওলামায়ে কেরামগণ। প্রতি বছর হেফজখানা থেকে শত শত শিক্ষর্থী হাফেজে কোরআন হচ্ছে। এতিম খানায় থেকে শত শত এতিম শিশুরা তাদের জীবন গড়ছে। মাদরাসা থেকে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহণ করছে। অচিরেই এটি কক্সবাজারের সর্বোচ্চ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে- ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব শাসন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ