Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসরায়েলে দুই বছরে সর্বোচ্চ রেকর্ড, একদিনে ১২ হাজার শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৬:৩৭ পিএম

ইসরায়েলে ফের বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আজ বুধবার জানিয়েছে, দেশটিতে নতুন করে করোনায় প্রায় ১২ হাজার শনাক্ত হয়েছে। যা গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ।
ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, মঙ্গলবার দেশটিতে করোনায় শনাক্ত হয়েছে ১১ হাজার ৯৭৮ জন। যা এর আগে গত বছরের সেপ্টেম্বরে সর্বোচ্চ রেকর্ড ছিল ১১ হাজার ৩৪৪ জন।
বর্তমানে ইসরায়েলে প্রায় ৬০ হাজার করোনা রোগী রয়েছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় আছে ১২৫ জন।
ইসরায়েলের ৯ কোটি ৪০ লাখ জনসংখ্যার মধ্যে প্রায় ৪ কোটি ৩০ লাখ মানুষকে করোনার তৃতীয় ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে সম্প্রতি দেশটি ঝুঁকিপূর্ণ গোষ্ঠীকে করোনার চতুর্থ ডোজ দেওয়া শুরু হয়েছে।
ইসরায়েলে করোনার সংক্রমণ বাড়তে পারে বলে গতকাল মঙ্গলবার শঙ্কা প্রকাশ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। এ সময় তিনি জনগণকে টিকা দিতে আহ্বান জানান।
ইসরায়েলের এ পর্যন্ত ১৪ লাখ করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৮ হাজার ২৪৭ জন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ