Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওমিক্রনে প্রথম মৃত্যু দেখল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৬:২৯ পিএম

বিশ্বজুড়ে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বাড়ছে শঙ্কা। ভারতে করোনা পরিস্থিতি ফের অবনতির দিকে যাচ্ছে। ভারতের রাজস্থানের উদয়পুরে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
সরকারি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, করোনার নতুন ধরন ওমিক্রনে মারা যাওয়া ব্যক্তি লক্ষ্মীনারায়ণ নগরের বাসিন্দা। তাঁর বয়স ৭৩। গত ১৫ ডিসেম্বর তাঁর করোনা শনাক্ত হয়। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ একাধিক রোগ ছিল। তিনি করোনা টিকার দুই ডোজই নিয়েছিলেন। গত ২১ ডিসেম্বর তাঁর কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসে। এরপর ২৫ ডিসেম্বর জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট আসে। সেই রিপোর্টে দেখা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত। এরপর ৩১ ডিসেম্বর ভোরে তাঁর মৃত্যু হয়। ওই ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত হয়েই মারা গেছেন বলে নিশ্চিত করেছে দেশটির কেন্দ্রীয় ও রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয়।
উল্লেখ্য, ভারতে এ পর্যন্ত ২ হাজার ১৩৫ জনের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ওমিক্রন শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে ৬৫৩ জনের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। এ ছাড়া দিল্লিতে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে ৪৬৪ জনের দেহে।
দেশটির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৯৭ জনের, যা আগের দিনের চেয়ে ৫৫ শতাংশ বেশি।
পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২৯ কোটি ৫৭ লাখ ১১ হাজার ৪৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ লাখ ৭৬ হাজার ৩০৯ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫ কোটি ৬২ লাখ ৩০ হাজার ৪৩০ জন। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ