Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্সা-রিয়ালের দ্বন্দ্ব নতুন করে জাগালেন হরল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:৫৩ পিএম
ইউরোপিয়ান ফুটবলের গ্রীষ্মকালীন দল বদলে সবচেয়ে  বেশি যার নাম উচ্চারিত হচ্ছে, তিনি হলেন এরলিং হরল্যান্ড। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে তিনি যোগ দিতে যাচ্ছেন নতুন কোন ক্লাবে৷ তাকে পেতে চায় সব বড় ক্লাব। তবে হরল্যান্ডকে দলে ভেড়ানোর দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। 
 
বার্সা ও রিয়ালের মধ্যে মাঠের বাইরে ও মাঠের ভেতরে সব জায়গাতেই একটি উত্তেজনা কাজ করে। তবে গত কয়েক মৌসুম ধরে এই দ্বন্দ্বের তেমন কোন উত্তাপ নেই। 
 
কিন্তু এবার হরল্যান্ডকে নিয়ে আবার যুদ্ধে নামতে যাচ্ছে এই দুই জায়ান্ট৷ নরওয়ের এ তারকা খেলোয়াড় নতুন করে তাদের মধ্যে যুদ্ধ যুদ্ধ ভাবটা জাগালেন। 
 
রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ কাজ করছেন ভেতরে ভেতরে। কিন্তু বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা সরাসরি কাজ করছেন। এখন পর্যন্ত দুইবার তিনি হরল্যান্ডের এজেন্টের সঙ্গে দেখা করেছেন৷ সরাসরি বলেছেন হরল্যান্ডকে তিনি আনবেনই। 
 
বার্সা সভাপতি জানেন সামনের মৌসুমে কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়াতে যাচ্ছে রিয়াল। তিনি আসলে রিয়ালের শক্তি আরো বাড়বে। এ মৌসুমে তারা লিগ শিরোপা জয়ের দিক দিয়ে এগিয়ে আছে। সামনের মৌসুমে এমবাপ্পে আসলে দল আরো শক্তিশালী হবে। 
 
অন্যদিকে বার্সার অবস্থা খুব ভালো না। শেষ চারে থেকে এ মৌসুম শেষ করতে পারবে কি-না এ নিয়েই তারা আছে শঙ্কার মধ্যে। এমনভাবে তো আর চলতে দেয়া যায় না। তাই নিজেদের দল ভারী করার জন্য বার্সার দরকার নতুন তারকা৷ এমন একজনকে তাদের দরকার যে মেসির অভাবও পূরণ করতে পারবে। আর এক্ষেত্রে হরল্যান্ড হলো সবচেয়ে আদর্শ। সূত্র : মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ