Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবন প্রদীপ নিভে গেল তিন ভাই-বোনের

তুরাগে টিনশেড ঘরে অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

রাজধানীর তুরাগের চন্ডালবুক এলাকায় একটি বস্তির টিনশেড ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে জীবন প্রদীপ নিভে গেছে ঘুমিয়ে থাকা ৩ ভাই বোনের। তারা হলেন- মো. জাহাঙ্গীর (১৯), রুমা আক্তার (১৭) ও আফরিন (১৪)।
পুলিশ জানায়, নিহতদের মধ্যে জাহাঙ্গীর ও রুমা আপন ভাই-বোন। আর আফরিন তাদের খালাতো বোন। গতকাল মঙ্গলবার ভোরে খালপাড়ের মানিক মিয়া বস্তিতে সরকারি খাসজমিতে নির্মিত সুরুজ মিয়া নামে এক ব্যক্তির টিনশেড ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন লাগার পর নিহত জাহাঙ্গীর ও রুমার বড় ভাই আলমগীর ঘর থেকে বের হতে পারায় প্রাণে বেঁচে যান।
থানা পুলিশ জানায়, নিহত তিন জনেরই গ্রামের বাড়ি দিনাজপুরে। জাহাঙ্গীর ও রুমা স্থানীয় পোশাক কারখানার চাকরি করতেন। আর আফরিন পরিবারের সঙ্গে পাশেই আরেকটি ভাড়া বাসায় থেকে তুরাগ এলাকার একটি মাদরাসার পড়াশোনা করতো। অগ্নিকান্ডের দিন খালাতো-ভাইবোনের বাসায় বেড়াতে এসেছিল সে। নিহত জাহাঙ্গীরের বাবা সুরুজ মিয়া ও মা আলেয়া বেগম কয়েকদিন আগে তাদের গ্রামের বাড়ি দিনাজপুরের বীরগঞ্জে যায়। বর্তমানে ওই বাসায় তারাই ছিল। ময়নাতদন্তের জন্য লাশ তিনটি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদফতরের মিডিয়া সেলের কর্মকর্তা মো. রায়হান জানান, ভোর সোয়া ৪টার দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। পরে উত্তরা ফায়ার স্টেশনের তিনটি ইউনিট দুর্ঘটনাস্থলে গিয়ে পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। দুই কক্ষ বিশিষ্ট একটি টিনশেড ঘর আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ঘর থেকে তিনজনের লাশ উদ্ধার করে তুরাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। শর্টসার্কিট থেকে অগ্নিকাÐ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি। তুরাগ থানার ওসি মেহেদী হাসান জানান, ঘটনার সময় ঘরটিতে ৪ জন ছিলেন। এদের মধ্যে আলমগীর নামে একজন বেরিয়ে যেতে সক্ষম হলেও বাকি ৩ জন আটকা পড়েন। পরে তাদের লাশ উদ্ধার করা হয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবন প্রদীপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ