Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক আইজিপি ইসমাইল হুসেনের ইন্তেকাল

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক আইজিপি মো. ইসমাইল হুসেন (৭৫) গতকাল বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর অ্যপোলো হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দুই কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। বাদ যোহর মরহুমের জানাযা রাজারবাগ পুলিশ লাইন্স প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, এসবির অতিরিক্ত আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী, সিআইডি অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মোখলেসুর রহমানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, মরহুমের আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব অংশগ্রহণ করেন। জানাযা শেষে একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড অব অনার প্রদান করে। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।
মরহুমের দ্বিতীয় জানাযা বাদ আছর বারিধারা ডিওএইচএস মসজিদে অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। মো. ইসমাইল হুসেন ১৯৪১ সালে জামালপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৬ সালে পাকিস্তান পুলিশ সার্ভিসে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। তিনি ১৯৯৭-৯৮ মেয়াদে আইজিপির দায়িত্ব পালন করেন।
আইজিপির শোক
আইজিপি একেএম শহীদুল হক সাবেক আইজিপি মো. ইসমাইল হুসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবেক আইজিপি ইসমাইল হুসেনের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ