Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাল এক উইকেট নিলেই আট বছর পর প্রথম পেসার হিসেবে পাঁচ উইকেট পাবেন এবাদত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:৫৫ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে আগুনঝরা বোলিং করেছেন পেসার এবাদত হোসেন। তার গতিতে আজ নিউজিলিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৪৭ রানে পাঁচটি উইকেট হারিয়েছে।  এবাদত ১৭ ওভার করে ৩৯ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন। 
 
আজ চতুর্থদিন শেষে বাংলাদেশের চেয়ে নিউজিল্যান্ড এগিয়ে আছে মাত্র ১৭ রানে। কাল শেষ দিন বাকি পাঁচটি উইকেট দ্রুত তুলে নিতে পারলে বাংলাদেশ সহজেই জয়ের বন্দরে পৌছে যাবে। 
 
এবাদত হোসেন আজ শেষ দিকে এসে যেমন বোলিং করেছেন তা যদি ধরে রাখতে পারেন তাহলে তার উইকেট সংখ্যা বাড়বে। তিনি যদি কাল শুধুমাত্র একটি উইকেট তুলে নিতে পারেন তাহলে  টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট পূর্ণ হবে তার। আর এর মাধ্যমে ২০১৩ সালের পর প্রথম বাংলাদেশী পেসার হিসেবে টেস্টে পাঁচটি উইকেট তুলে নিতে পারবেন তিনি। ২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে রবিউল ইসলাম পাঁচটি উইকেট পেয়েছিলেন। এরপর টেস্টে আধিপত্য দেখিয়েছেন শুধু টাইগার স্পিনাররা। 
বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ ১৮ বার পাঁচ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ৯ বার পাঁচ উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম৷ আর তৃতীয় সর্বোচ্চ বার পাঁচ উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। 
 
সূত্র : ক্রিকইনফো।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ