Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালপুরে পুরাতন গরম কাপড়ের দোকানে ভিড়

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বছরের শুরুতেই হিমেল হাওয়ায় শীতের তীব্রতা বাড়ায় নাটোরের লালপুরজুড়ে ফুটপাতে গরম কাপড়ের ভ্রাম্যমাণ দোকান জমজমাট হয়ে পড়েছে। সারা বছর শীতের জন্য অপেক্ষা করে এই সব পুরাতন কাপড় বিক্রেতারা। ভিড় বাড়ছে নিম্ন আয়ের মানুষের।

উপজেলা পরিষদ চত্বর, গোপালপুর কড়ইতলা, ওয়ালিয়া বাজারসহ বেশ কিছু স্থানে ফুটপাতে মাদুর বিছিয়ে অস্থায়ী দোকানে এসব পুরাতন গরম কাপড় বিক্রি করা হচ্ছে। তবে গত বছরের তুলনায় এবার দাম একটু বেশি হাকা হচ্ছে বলে জানায় ক্রেতারা। এইসব দোকানগুলোতে প্রতি পিস শীতের কাপড় বিক্রি হচ্ছে প্রকারভেদে সর্বনিম্ন ৪০ টাকা থেকে তিনশত টাকা। শীত বাড়লে এই দাম আরও বাড়বে বলে জানায় ব্যবসায়ীরা।

পুরাতন গরম কাপড় কিনতে আসা আবু বক্কর জানান, শীত নিবারনের জন্য নতুন কাপড় কেনার সামর্থ্য তার নেই। পুরাতন কাপড়ের দোকানে ছোট বড় সব বয়সী মানুষের কাপড়েরর দাম নাগালের মধ্যে থাকায় এখান থেকে তিনি কাপড় কিনছেন। তবে গত বছরের চেয়ে এবার দাম একটু বেশি।’

পুরাতন কাপড় বিক্রেতা রব্বেল জানান, তিনি মৌসুমী ব্যবসায়। প্রতিবছরই এই সময়ে শীতের কাপড় বিক্রি করেন তিনি। শীত একটু বাড়লেই ব্যবসা ভালো হয়। সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে তার বেচাকেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুরাতন গরম কাপড়ের দোকানে ভিড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ