Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সত্যিকারের ‘মাছবৃষ্টি’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

হঠাৎ আকাশ ভেঙে নেমেছে বৃষ্টি। শীত মৌসুমের এই বৃষ্টিতে অবাক মানুষজন। তাদের অবাক হওয়ার মাত্রা আরও বাড়িয়েছে অদ্ভুত একটি ঘটনা। বৃষ্টির মতোই আকাশ থেকে টুপটাপ ঝরে পড়েছে মাছ! দিনদুপুরে এমন ‘মাছবৃষ্টি’ ভিডিও করে, ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেছেন অনেকেই। সাড়া ফেলেছে এসব ভিডিও-ছবি।

অবাক করা এই ঘটনার সাক্ষী হয়েছেন যুক্তরাষ্ট্রের টেক্সারকানা শহরের অধিবাসীরা। দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহর থেকে প্রায় ২০০ মাইল দূরের ছোট্ট একটি শহর এটি। মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, আকাশ থেকে মাছ ঝরে পড়ার এই ঘটনা গত বুধবারের। জেমস অদ্রিচ নামের ওই শহরের একজন বাসিন্দা বলেন, ‘আমি কাজ করছিলাম। হঠাৎ বাইরে শোরগোল শুনে বেরিয়ে দেখি, মাছের বৃষ্টি হচ্ছে। আকাশ থেকে একের পর এক ছোট ছোট মাছ উঠানে পড়ছে। ঘটনাটি অবাক করার মতো ছিল।’ ফেসবুকে দেয়া এক পোস্টে টেক্সারকানা শহর কর্তৃপক্ষ বলে, ‘এটা কোনো মজা নয়, ২০২১ সালের শেষে আমাদের শহরে মাছের বৃষ্টি হয়েছে।’ পোস্টে আরও বলা হয়েছে, আকাশ থেকে টুপটাপ মাছ পড়ার এমন ঘটনা অনেকের কাছে ‘প্রাণী বৃষ্টি’ নামে পরিচিত। জলাশয় থেকে ব্যাঙ, কাঁকড়া, ছোট আকারের মাছের মতো জলজ প্রাণী কোনো কারণে ভ‚মিতে উঠে এলে এমনটা হয়।

টুইটারে টেক্সারকানা শহরের একজন বাসিন্দা একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, বাড়ির পেছনের উঠানে বৃষ্টিস্নাত ঘাসের ওপর ছোট ছোট মাছ পড়ে রয়েছে। ক্যাপশনে ওই ব্যক্তি লিখেছেন, ‘আজ আমার বাড়িতেও মাছের বৃষ্টি হয়েছে।’ তবে যুক্তরাষ্ট্রে এবারই প্রথম আকাশ থেকে মাছ পড়েছে, এমনটা নয়। ২০১৭ সালে দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের অরভিলে এমন ঘটনা ঘটেছিল। ওই সময় অরভিলের একটি এলিমেন্টারি স্কুল ভবনের ছাদ ও মাঠে মাছের বৃষ্টি হয়েছিল। স্কুল কর্তৃপক্ষ জানায়, ওই ঘটনায় স্কুলের মাঠে ও ছাদে শতাধিক মাছ পাওয়া গিয়েছিল। সূত্র : ইউএসএ টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ