Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইয়েমেনে যৌথ বাহিনীর সঙ্গে হুতিদের সংঘর্ষ, নিহত ৩৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ৮:১১ পিএম

ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশে ইরানের সমর্থনপুষ্ট হুতি বিদ্রোহীদের সঙ্গে সউদী নেতৃত্বাধীন জোটবাহিনীর সংঘর্ষে বিদ্রোহীদের ৩৭ জন নিহত হয়েছেন। গতকাল ১ জানুয়ারি, শনিবার সেনাবাহিনীর একজন কর্মকর্তা বার্তা সংস্থা সিনহুয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ওই কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সরকারনিয়ন্ত্রিত দক্ষিণ মারিবের আল-বালাক আল-শারকি এলাকায় এ সংঘর্ষ সংঘটিত হয়েছিল। এ সময় মিলিশিয়াদের বেশ কয়েকটি ঘাঁটি দখল করে নিয়েছেন সরকারি বাহিনী।
অপরদিকে সউদী টিভি আল-আরাবিয়া বলছে, সউদী নেতৃত্বাধীন আরব জোট ইয়েমেনি সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে ২৩টি বিমান হামলায় চালিয়ে ১৬০ হুতি বিদ্রোহীকে হত্যা করেছে এবং দক্ষিণ মারিব ফ্রন্টলাইনে ১৭টি গাড়ি ধ্বংস করেছে।
গত বছরের ফেব্রুয়ারিতে ইরান সমর্থিত হুতি মিলিশিয়া কৌশলগত তেলসমৃদ্ধ প্রদেশটি দখল করতে সউদী-সমর্থিত ইয়েমেনের সরকারি সেনাবাহিনীর বিরুদ্ধে একটি বড় আক্রমণ শুরু করে। দীর্ঘদিন ধরে দেশটিতে হুতিদের সাথে সউদী সমর্থিত সরকারি বাহিনীর গৃহযুদ্ধ বিদ্যমান। সূত্র : সিনহুয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ