Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

লকারে শিবলিঙ্গ
ব্যাঙ্কের লকার থেকে ৫০০ কোটি রুপি বা ৫৭৫ কোটি টাকা মূল্যের পান্নার শিবলিঙ্গ উদ্ধার করল ভারতের সিআইডি। এই বিপুল মূল্যের শিবলিঙ্গকে ঘিরে হইচই পড়ে গিয়েছে চেন্নাইয়ের তাঞ্জাভুরে। চেন্নাইয়ের সিআইডি কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান তাঞ্জাভুরের এক ব্যক্তির কব্জায় রয়েছে প্রাচীন একটি শিবলিঙ্গ। খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ডিজি কে জয়ন্তী মুরলী দলবল নিয়ে আরুলানন্দনগরের এনএ সামিয়াপ্পানের বাড়িতে তল্লাশি চালান। বছর আশির সামিয়াপ্পানকে না পেয়ে তার ছেলে এনএস অরুণকে জিজ্ঞাসাবাদ করেন সিআইডি কর্মকর্তারা। এনডিটিভি।


অসংখ্য গৃহহীন
বছর শেষে দাবানলের জেরে আমেরিকার কলোরাডো প্রদেশের বহু ঘরবাড়ি পুড়ে খাঁক। শনিবার প্রশাসনের তরফে জানানো হয়েছে, ঘরবাড়ি, শপিং মল এবং হোটেল মিলিয়ে মোট ৫৮০টি ভবন ভস্মীভ‚ত হয়েছে। বড় বিপর্যের মধ্যেই উল্লেখযোগ্য বিষয় হল, এখনও পর্যন্ত কোনও প্রাণহানির খবর মেলেনি। তবে আহত হয়েছেন অন্তত ৬ জন। আগুনের লেলিহান গ্রাস থেকে বাঁচতে ইতিমধ্যেই গৃহহীন হয়েছেন অসংখ্য মানুষ।দাবানলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ডেনভার ও বোল্ডার কাউন্টির মধ্যবর্তী দুই শহর লুইভিল, সুপিরিয়র। সিএনএন।


বন্ধু বলেই তো
কোনো কিছু কেনা, ঘুরতে বা খেতে গিয়ে বিল দেয়ার সময় এক প্রকার প্রতিযোগিতা লেগে যায় দুই বন্ধুর মধ্যে। এমনই পরিস্থিতিতে দুই বন্ধুর এই ভিডিওটি দেখলে হাসি পাবেই, আবার ভাববেনও বন্ধু বলেই তো এমন পাগলামি! টিআরটি ওয়ার্ল্ড নামের একটি সংবাদমাধ্যমের ফেসবুক পেজে ভিডিওটি আপলোড হয়েছে। ভিডিওতে দেখা যায়, দুই বন্ধুর গাড়িটি রাস্তার পাশের একটি দোকানের সামনে এসে থামে। ভেতর থেকে চালকের আসনে থাকা বন্ধুটি দুটি কোল্ড ড্রিংকস অর্ডার করেন। বিল দেয়ার সময় হঠাৎ পাশের সিটে বসা বন্ধুটি দরজার ফাঁক গলে গাড়ির ওপর দিয়ে চড়ে অন্য পাশে এসে বন্ধুকে থামিয়ে নিজে বিল দিলেন। ক্যাপশনে জানা গেল, ঘটনাটি সউদী আরবের কোনো একটি অঞ্চলের। টিআরটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ