Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পশ্চিমবঙ্গে ফের বন্ধ হলো স্কুল-কলেজ, নতুন বিধিনিষেধ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ৫:৫৭ পিএম

মহামারি করোনাভাইরাস মোকাবেলায় নতুন বিধিনিষেধ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। নিয়ম অনুযায়ী সোমবার থেকে রাজ্যের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। এছাড়া সুইমিংপুল, পার্ক, সেলুনও বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। তবে সরকারি ও বেসরকারি অফিস ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবে।
সোমবার থেকে ব্রিটেনের কোনো প্লেন কলকাতা শহরে নামবে না বলে জানিয়েছেন ভারতীয় এই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।
এছাড়া রাত ১০টার পর সিনেমা হল বন্ধ থাকবে, সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবে না, বিয়েসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠানেও ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না, বিদেশ থেকে আসা যাত্রীদের আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে, ৫০ শতাংশ মানুষ নিয়ে সভা-সমাবেশ করা যাবে।
বিধিনিষেধ আরোপ করা হয়েছে রাজ্যের লোকাল ট্রেনের ক্ষেত্রেও। সোমবার থেকে রাতে বন্ধ থাকবে লোকাল ট্রেন। বলা হয়েছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে দিনে চলবে লোকাল ট্রেন। তবে চালু থাকবে দূরপাল্লার ট্রেন। রবিবার (২ জানুয়ারি) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
সম্প্রতি পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ ব্যাপকভাবে বেড়েছে। রাজ্যে দৈনিক সংক্রমণের হার এরইমধ্যে ১২ শতাংশ ছাড়িয়েছে। শুধু কলকাতায়ই দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার। একই সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ