Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের হরিয়ানায় খনিতে ভূমিধস, নিহত ৪, আটকা অনেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৭:২১ পিএম

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য হরিয়ানার একটি খনি এলাকায় ভূমিধসে অন্তত চারজন নিহত এবং আরও কয়েকজন আটকা পড়েছেন। আজ শনিবার হরিয়ানার ভিওয়ানি জেলার তোসাম ব্লকের দাদাম খনি এলাকায় ভূমিধসে হতাহতের এই ঘটনা ঘটেছে।
হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার এক টুইটে বলেছেন, দ্রুত উদ্ধার অভিযান এবং আহতদের তাৎক্ষণিক সহায়তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের সাথে তিনি সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।
দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, শনিবার শ্রমিকরা খনির অন্য একটি এলাকায় যাওয়ার সময় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে ওই শ্রমিকরা গাড়ির মধ্যেই আটকা পড়েন।
হরিয়ানার মন্ত্রী অনিল ভিজ বলেছেন, ‘হরিয়ানার ভিওয়ানি জেলার খনি এলাকার দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। উদ্ধার অভিযান পরিচালনা করছে প্রশাসন। উদ্ধার তৎপরতা পরিচালনার জন্য মধুবন এবং গজিয়াবাদ থেকে রাজ্যের দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এসডিআরএফ) দু’টি দলকে ডাকা হয়েছে।’
তিনি বলেছেন, এছাড়াও হিসার থেকে সেনাবাহিনীর একটি ইউনিটকে মোতায়েন করা হয়েছে। তবে ভূমিধসে এখন পর্যন্ত অন্তত চারজন নিহত হয়েছেন।
উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণের জন্য দুর্ঘটনাস্থলে রাজ্যের কৃষিমন্ত্রী জেপি দালাল পৌঁছেছেন। তিনি বলেছেন, অল্প কয়েকজন মানুষ প্রাণ হারিয়েছেন এবং তিনজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। খনির ঠিকাদারের তথ্য অনুযায়ী, ভূমিধসে তিন থেকে চারজন আটকা পড়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।
এদিকে, খনি এলাকার এই ভূমিধসে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি এই দুর্ঘটনার ব্যাপারে টেলিফোনে আলোচনা করেছেন বলে জানিয়েছেন। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ