Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাকসুদার শ্রেষ্ঠত্বে জাতীয় শরীরগঠন শেষ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

দেশসেরা নারী শরীরগঠনবিদ বাংলাদেশ আনসারের মাকসুদা আক্তার মৌ’য়ের শ্রেষ্ঠত্বে শেষ হলো রুশলান’স স্টুডিও জাতীয় শরীরগঠন চ্যাম্পিয়নশিপের খেলা। গতকাল প্রতিযোগিতার শেষ দিনে জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল অডিটরিয়ামে মিউজিকের তালে তালে নিজের শারীরিক শৈলী প্রদর্শন করলেন মৌ। এতে অডিটরিয়ামে উপস্থিত কয়েকশ’ দর্শক করতালির মাধ্যমে উচ্ছ¡াস প্রকাশ করলেন। গত জাতীয় চ্যাম্পিয়নশিপে ছয়জনের মধ্যে সেরা হয়ে স্বর্ণপদক জেতার পর বাংলাদেশের প্রথম নারী শরীরগঠনবিদ হিসাবে মৌ অংশ নিয়েছিলেন মুম্বাইয়ের আইএইচএফএফ অলিম্পিয়া অ্যামেচার বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপে। সেখানে তৃতীয় রানারআপ হন তিনি। কাল জাতীয় প্রতিযোগিতার ওমেন ফিজিকে স্বর্ণপদক জিতেছেন যমুনা ফিউচার ফিটনেস সেন্টারের এই ট্রেইনার। পদক হাতে নিয়ে মাকসুদ আক্তার মৌ বলেন, ‘মুম্বাইয়ে যখন প্রদর্শন করেছি, তখন দেশকে প্রতিনিধিত্ব করেছি। সেখানে তৃতীয় রানারআপ হয়েছি। সেখান থেকেই মূলত আত্মবিশ্বাস জন্মেছিল। তাই এখানেও সেরা হয়েছি। খুব ভাল লাগছে।’ তিনি যোগ করেন, ‘আমি ট্যাবু ভাঙ্গতে চেয়েছিলাম। তাতে কাজ হচ্ছে মনে হয়। অনেক নারীই এখন আসছেন শরীরগঠন প্রতিযোগিতায়।’
এদিকে তিন দিনব্যাপী প্রতিযোগিতার শেষ দিনে পুরুষ বিভাগের ৫৫, ৬০, ৬৫, ৭০, ৭৫, ৮০, ৮৫ ও ৮৫+ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক জেতেন যথাক্রমে মো. মুন্না, মো. আরিফুর রহমান, মো. তানিম ইসলাম, সৈয়দ তাশদীদ হাসান, রনজিত চন্দ্র সরকার, আনোয়ার হোসেন, মো. রিয়াজ উদ্দীন ও সুমন দাস। মেনস ফিজিকের ১৬৬, ১৭০ ও ১৭০+ সে.মি. উচ্চতা শ্রেণিতে স্বর্ণ জেতেন যথাক্রমে মো. সাজ্জাদ হোসেন, শাকের উদ্দিন শাওন ও জাহিদ হাসান। মাস্টার বডিবিল্ডিংয়ে প্রথম হন মুহাম্মদ শাহিন। এছাড়াও দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি অর্জন করে যথাক্রমে বাংলাদেশ আনসার ও চট্টগ্রামের মানস জিম। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ নজরুল ইসলাম। এ সময় আনসারের সহকারী পরিচালক রায়হান উদ্দিন ফকির উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ