Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আকাশে পজিটিভ হয়ে টয়লেটে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বিমান যাত্রা করার পর ৩ ঘণ্টা পেরিয়ে গেছে। মাঝ আকাশে এক মহিলা যাত্রী অসুস্থ হন। সাথে সাথে তার নমুনা সংগ্রহ করে কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট আসে পজিটিভ। এরপরই ওই যাত্রীকে বিমানের টয়লেটের ভেতরে আটকে রাখা হয়।
এ ঘটনা বিমান মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো থেকে আইসল্যান্ডের রাজধানী রেইক্যাভিকে যাওয়ার পথে। বিমান ছাড়ার আগে যাত্রীদের নমুনা সংগ্রহ করা হয় পরীক্ষার জন্য। সবার রিপোর্টই নেগেটিভ এসেছিল। কিন্তু বিমান যাত্রা করার ৩ ঘণ্টা পর মাঝ আকাশে মহিলা যাত্রী অসুস্থ হলে ফের নমুনা পরীক্ষার ফল আসে পজিটিভ।
মারিসা ফোটিও নামে ওই মহিলা সুইজারল্যান্ডে তার বাবা ও ভাইয়ের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। তার রেইক্যাভিক থেকে বার্নেগামী বিমানে যাত্রী হওয়ার কথা ছিল। মারিসা জানিয়েছেন, তার দু’টি কোভিড-১৯ টিকা নেওয়া হয়ে গেছে। বিমানযাত্রার জন্য গত এক সপ্তাহে দু’বার আরটি-পিসিআর এবং পাঁচ বার ‘র‌্যাট’ পরীক্ষা করিয়েছিলেন। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ আসে।
পেশায় স্কুল শিক্ষিকা মারিসা জানিয়েছেন, বিমান ওড়ার ঘণ্টা দেড়েক পর থেকে তার গলায় যন্ত্রনা ও মাথা ঘুরতে থাকে। এরপর ফের তার নমুনা পরীক্ষা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। প্রথমে বিমানের মধ্যেই তাকে অন্য যাত্রীদের থেকে দূরে বসানোর চেষ্টা হয়েছিল। কিন্তু সব আসন পূর্ণ থাকায় তা সম্ভব হয়নি।
তার কথায়, ‘শেষ পর্যন্ত আমি অন্য যাত্রীদের থেকে দূরে থাকার জন্য টয়লেটে যাওয়ার কথা বলি।’ পরবর্তী তিন ঘণ্টা সেখানেই কাটান মারিসা। অভিনব নিভৃতবাস-নিজস্বী তুলে পোস্টও করেন নেটমাধ্যমে। সূত্র : সিএনএন, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ