Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জনসভা বাতিল করে বিদেশ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

কথা ছিল নতুন বছরের তৃতীয় দিন মোগায় ‘মেগা’ জনসভার মধ্যে দিয়ে পঞ্জাবের ভোট প্রচার শুরু করবে কংগ্রেস। সেই লক্ষ্যে প্রস্তুতিও চলছিল। কিন্তু যাকে ঘিরে জনসভার প্রস্তুতি সেই রাহুল গান্ধী হঠাৎ করেই পাড়ি দিলেন বিদেশ। এতে করে অনির্দিষ্টকালের জন্য পেছানো হয়েছে জনসভার পরিকল্পনা। ঘটনায় অবাক পঞ্জাব কংগ্রেসের নেতারা।
রাহুল গান্ধীর নাম না নিয়ে ঘনঘন বিদেশ যাওয়ার অভ্যাসকে কটাক্ষ করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোট আসছে পঞ্জাব, উত্তরপ্রদেশ, হিমাচলপ্রদেশসহ একাধিক রাজ্যে। ভোটমুখী রাজ্যগুলোর মধ্যে পঞ্জাবে কংগ্রেস সরকার। তার উপর সদ্য অমরেন্দ্র সিংহকে সরিয়ে নতুন মুখ্যমন্ত্রী হয়েছেন চরণজিৎ সিংহ চন্নী।
পদ হারিয়ে কংগ্রেস ছেড়ে বিজেপির হাত ধরেছেন অমরেন্দ্র। পাশাপাশি আম আদমি পার্টিও লড়াইয়ে আছে। অস্বীকার করার উপায় নেই, একমাত্র পঞ্জাবেই সবচেয়ে বেশি সম্ভাবনা কংগ্রেসের।
জানা গেছে, গত বুধবারই বিদেশ পাড়ি দিয়েছেন রাহুল। আর মুখপাত্র রণদীপ সিংহ জানিয়েছেন, ‘ছোট্ট ব্যক্তিগত সফরে রাহুল গান্ধী বিদেশ গেছেন। এ নিয়ে বিজেপি যেন কোনও গুজব না রটায়।’ জানুয়ারির মাঝামাঝি রাহুল পঞ্জাব ও গোয়ায় জনসভা করতে পারেন। সূত্র : ইকনোমিক টাইমস, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ