Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের শীর্ষ ১০ ধনী এ বছর বাড়তি আয় করল ৪০০ বিলিয়ন ডলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৮:০২ পিএম

বিশ্বের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি ২০২১ সালে তাদের সম্মিলিত সম্পদের সঙ্গে আরও ৪০২ বিলিয়ন ডলার যোগ করেছেন। জানা গেছে, সবচেয়ে বেশি সম্পদ অর্জন করেছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক। ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, ইলন মাস্ক ২০২১ সালে ১২১ বিলিয়ন ডলার আয় করেছেন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স একই তথ্য প্রকাশ করেছে।
অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এ বছরের শুরুতে আয়ের দিক থেকে প্রথম অবস্থানে থাকলেও, বছর শেষে তালিকার দুইয়ে রয়েছেন। তালিকায় তিন নম্বরে রয়েছেন ফ্রান্সের বিলিয়নিয়ার বার্নার্ড আর্নল্ট। ৬১.৩ বিলিয়ন ডলার এ বছর আয় করেছেন তিনি।
১০ জন শীর্ষ ধনীর মধ্যে চার নম্বরে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। ৭.৩ বিলিয়ন ডলার এ বছর আয় করেছেন তিনি।
গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন তাদের মোট অর্থ ৪৭.৪ বিলিয়ন ডলার এবং ৪৫.১ বিলিয়ন ডলারে উন্নীত করেছেন।
ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ এ বছর ২৪.৩ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। তালিকায় এরপর রয়েছেন, স্টিভ বালমার, ওয়ারেন বাফেট এবং ল্যারি ইলিসন। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ