Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিসিএল ওয়ানডে খেলবেন সাকিব!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১২:১০ এএম

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএলের) চারদিনের টুর্নামেন্ট শেষ হওয়ার পরই শুরু হবে ওয়ানডে টুর্নামেন্ট। সিলেটে হতে যাওয়া চারদলের এই আসরে খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ালটন মধ্যাঞ্চলের সঙ্গে তার কথাও হয়ে গেছে। শুধু সাকিবই নন, বিপিএল সামনে রেখে নিউজিল্যান্ড সফরে টেস্ট দলে না থাকা তারকা ক্রিকেটাররা প্রায় সবাই খেলতে যাচ্ছেন এই টুর্নামেন্ট। জানা গেছে, ইসলামি ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে খেলা নিশ্চিত করেছেন তামিম ইকবালও। ড্রাফট থেকেই বিসিবি উত্তরাঞ্চলে যুক্ত হয়েছিলেন মাহমুদউল্লাহ। তিনিও খেলছেন। দক্ষিণাঞ্চলের হয়ে দেখা যাবে মুস্তাফিজুর রহমানকেও।
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৯ জানুয়ারি শুরু হবে বিসিএলের ওয়ানডে আসর। ওয়ালটন মধ্যাঞ্চলের ম্যানেজার মিলটন আহমেদ জানান, ওয়ানডে আসরে তাদের দলে দেখা যেতে পারে সাকিবকে, ‘সাকিব আমাদের সঙ্গে যোগাযোগ করে বলেছেন তিনি খেলতে চান। আমরা বলেছি ওয়েলকাম। তবে খেলার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে এখনো নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না। খেললেও প্রথম ম্যাচ পারবে না, কারণ তার যুক্তরাষ্ট্র থেকে আসার ব্যাপার আছে খেললেও পরের দুই ম্যাচ।’
২ জানুয়ারি থেকে বিসিএলের দীর্ঘ পরিসরের আসরের ফাইনালে লড়বে ওয়ালটন মধ্যাঞ্চল ও বিসিবি দক্ষিণাঞ্চল। পুরো টুর্নামেন্ট চারদিনের হলেও মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল হবে পাঁচদিনের। এই ম্যাচ শেষেই শুরু হতে যাচ্ছে বিসিএলের ওয়ানডে। টুর্নামেন্টের সবগুলো খেলাই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সাকিব বর্তমানে পরিবারের কাছে আছেন যুক্তরাষ্ট্রে। বিপিএল খেলতে সপ্তাহ খানেকের মধ্যেই দেশে ফেরার কথা তার। বিপিএলের আগে জুতসই প্রস্তুতির মঞ্চ হিসেবে তিনি দেখছেন বিসিএলের ওয়ানডে আসরকে।
সাদা বলের ক্রিকেটে সাকিব সর্বশেষ খেলেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপের শেষ দুই ম্যাচ তিনি খেলতে পারেননি। এরপর তাকে পাওয়া যায়নি পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্টে খেলেছিলেন সাকিব। ম্যাচ অনুশীলনের ঘাটতিতে বিপিএলের আগে তাই বিসিএলের ওয়ানডে আসরে খেলা আদর্শ মনে করছেন তিনি। বিপিএলে ফরচুন বরিশালকে নেতৃত্ব দেবেন সাকিব। তামিম সর্বশেষ স্বীকৃত পর্যায়ের কোন ম্যাচ খেলেছিলেন নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগে। গত অক্টোবর ওই টুর্নামেন্টে চোট পেয়েই তিনি আছেন মাঠের বাইরে। বিপিএলের আগে বিসিএলে মাঠে ফিরছেন তামিমও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ