Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকার ভয়ে গাছের মগডালে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনার নতুন প্রজাতি ওমক্রিনের সংক্রমণ বেড়েইে চলেছে। ভারতে প্রতিদিন ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। কিন্তু এক শ্রেণির মানুষ কিছুতেই টিকা নিতে চাইছেন না। সে রকমই একটি ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের পন্ডিচেরির কনেরিকুপ্পম গ্রামে। টিকা নিতে হবে সেই ভয়ে মধ্যবয়স্ক এক ব্যক্তি গাছের মগডালে বসে থাকলেন।
পন্ডিচেরিতে শতভাগ টিকাকরণের লক্ষ্যপূরণের জন্য স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি যাচ্ছেন। এর উদ্দেশ্য যত দ্রুত সম্ভব ইচ্ছুক-অনিচ্ছুক সকল ব্যক্তিকে টিকাকরণের আওতায় নিয়ে আসা। স্বাস্থ্যকর্মীরা যখন কনেরিকুপ্পম গ্রামে পৌঁছে বাড়ি বাড়ি ঘুরছেন, তখন তারা দেখেন টিকা নেওয়ার ভয়ে এক ব্যক্তি তার নিজের বাড়ির কাছে একটি গাছে উঠে বসে রয়েছেন।
স্বাস্থ্যকর্মীসহ গ্রামের সবাই তাকে বুঝিয়ে টিকা নিতে অনুরোধ করা সত্তে¡ও তিনি নীচে নামেননি। উল্টো তিনি বলেন, স্বাস্থ্যকর্মীরা তাকে টিকা দিতে পারবে না। কারণ তিনি গাছ থেকে নামবেন না। শেষ পর্যন্ত স্বাস্থ্যকর্মীদের আর কোনও উপায় না থাকায় তারা সেখান থেকে চলে যান। ওই ব্যক্তির অদ্ভুদ কীর্তি ভাইরাল হয়েছে টুইটারে। অনেকে ওই ব্যক্তির আচরণের সমালোচনাও করেছেন।
কয়েক দিন আগেই শোনা গেছে, টিকা নিতে অনিচ্ছুক ইতালির এক চিকিৎসক টাকা খরচ করে নকল হাত বানিয়েছিলেন সেই হাতে টিকা নেবেন বলে। সমাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছিল টিকা নিতে অনিচ্ছুক এক মহিলা টিকা দিতে আসা স্বাস্থ্যকর্মীকে তাড়া করছেন। সূত্র : দ্য হিন্দু, ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ