Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুইন্সব্যাটনের রেপ্লিকা বিওএর কাছে হস্তান্তর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:২২ পিএম

ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিতব্য ২২তম কমনওয়েলথ গেমসের আগে দেশটির রাণীর বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কমনওয়েলথভূক্ত দেশগুলো ভ্রমণ করবে কুইন্সব্যাটন। এরই অংশ হিসেবে শ্রীলঙ্কা থেকে একটি প্রতিনিধি দল ৬ জানুয়ারি ব্যাটন নিয়ে ঢাকায় আসবে। কুইন্সব্যাটন রিলে দলকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানানোর জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) জাঁকজমকপূর্ণ র‌্যালি ও মোটর শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাস এখনো রয়েছে। এই মহামারির কারণে যদি ব্যাটনটি ঢাকায় আনা সম্ভব না হয় তখন এর বিকল্প হিসেবে কুইন্সব্যাটনের রেপ্লিকা ব্যবহার করা হবে রিলেতে। মূল ব্যাটনটি ঢাকায় আনা সম্ভব না হলে বিকল্প হিসেবে কমনওয়েলথ গেমস অ্যাসোসিয়েশনের নিযুক্ত প্রতিষ্ঠান রয়েল মেইল গ্রুপ জিপিও’র মাধ্যমে কুইন্সব্যাটনের একটি রেপ্লিকা পাঠিয়েছে ঢাকায়। বৃহস্পতিবার ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন আনুষ্ঠানিকভাবে কুইন্সব্যাটনের রেপ্লিকাটি বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজার কাছে হস্তান্তর করেছেন। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ২৮ জুলাই থেকে হতে ৮ আগস্ট পর্যন্ত ইংল্যান্ডের বার্মিংহাম শহরে অনুষ্ঠিত হবে ২২তম কমনওয়েলথ গেমসের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ