Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের রাফালের জবাব দিতে চীন থেকে ২৫টি যুদ্ধবিমান কিনেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:০৫ পিএম

ভারতের হাতে আছে ফ্রান্সে তৈরি রাফালে যুদ্ধবিমান। তার জবাব দিতে চীনে তৈরি জে-১০সি ব্রান্ডের ২৫টি যুদ্ধবিমান কিনেছে পাকিস্তান। বুধবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেছেন, ভারত কিনেছে রাফালে যুদ্ধবিমান। এর জবাবে বহু ভূমিকায় ব্যবহার করা যায় চীনে তৈরি এমন ২৫টি জে-১০সি যুদ্ধবিমানের একটি পুরো স্কোয়াড্রন অর্জন করেছে পাকিস্তান। -পিটিআই
ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআই এ খবর দিয়েছে। এতে বলা হয়, পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজের শহর রাওয়ালপিন্ডিতে সাংবাদিকদের বলেছেন, আগামী বছর ২৩শে মার্চ পাকিস্তান দিবসের অনুষ্ঠানে যোগ দেবে এসব যুদ্ধবিমান। দৃশ্যত, জে-১০সি সরবরাহ দিয়ে ঘনিষ্ঠ বন্ধু পাকিস্তানের পাশে দাঁড়াচ্ছে চীন। এই যুদ্ধবিমানকে তাদের সবচেয়ে সক্ষম যুদ্ধবিমান বলে মনে করা হয়। উল্লেখ্য, পাকিস্তানি এই মন্ত্রী পাকিস্তানের একটি উর্দুভাষী প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। কিন্তু ইংরেজি মাধ্যমে পড়া সহকর্মীদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি মাঝে মাঝেই মজার উদ্রেক করেন।

গতকাল বুধবারও তিনি চীনের যুদ্ধবিমান জে-১০সি’কে উচ্চারণের ভুলে অথবা যেকোনো ভুলে জেএস-১০ বলে উল্লেখ করেন। শেখ রশিদ বলেন, প্রথমবারের মতো ২৩শে মার্চের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন ভিআইপি অতিথিরা। এদিন ফ্লাই-পাস্ট করবে জে-১০সি যুদ্ধবিমান। রাফালে’র জবাবে চীনের তৈরি জে-১০সি যুদ্ধবিমান নিয়ে ফ্লাইপাস্ট করবে পাকিস্তান বিমান বাহিনী।



 

Show all comments
  • Harunur Rashid ৩০ ডিসেম্বর, ২০২১, ১১:৩৭ পিএম says : 0
    It is not only the jet, it is the skill of the pilot that matters.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ