Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকার দুর্গ ভেদ করে ম্যাচ জিতেছে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৬:২৫ পিএম

সেঞ্চুরিয়নে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানের ব্যবধানে হারিয়েছে ভারত। এর মাধ্যমে সেঞ্চুরিয়ানে প্রথমবারের মতো কোন টেস্ট ম্যাচে জয় পেয়েছে ভারত। যা দক্ষিণ আফ্রিকার দুর্গ নামে পরিচিত। সে দুর্গই ভেদ করেছে কোহলি বাহিনী। ম্যাচটিতে প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন লুকেশ রাহুল। এ কারণে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন তিনি৷

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৩২৭ রান করে ভারত। জবাবে দক্ষিণ আফ্রিকা মাত্র ১৯৭ রানে অলআউট হয়। এরপর ভারতও তাদের দ্বিতীয় ইনিংসে হোঁচট খায়৷ তারা মাত্র ১৭৪ রানে অলআউট হয়। তাতেও অবশ্য দক্ষিণ আফ্রিকার সামনে দাঁড় হয় ৩০৫ রানের লক্ষমাত্রা। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা আজ ১৯১ রান করে অলআউট হয়েছে।

নিজেদের দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন ডিন এলগার । দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন তেম্বা বাভুমা। তিনি এই রান করে অপরাজিত ছিলেন। ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি। দুটি করে উভকেট নেন মোহাম্মদ সিরাজ ও রবিচন্দ্রন অশ্বিন৷ এরমধ্যে অশ্বিন দুই বলে দুই উইকেট নিয়ে ভারতের জয় ত্বরান্বিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ