Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্যাক্স সংক্রান্ত ঝামেলা মিটে গেছে, নাইট উপাধি পাচ্ছেন বেকহ্যাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৪:২৬ পিএম

 সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে নাইট উপাধি পেতে যাচ্ছেন ডেভিড বেকহ্যাম৷ ট্যাক্স সংক্রান্ত ঝামেলার কারণে তাকে লাল তালিকাভুক্ত করা হয়। আর যাদের লাল তালিকাভুক্ত করা হয় তাদেরকে কোন ধরনের সম্মাননা দেয়া হয় না। তাই গত এক দশক ধরে নাইট উপাধি পাওয়ার জন্য অপেক্ষায় দিন গুনছেন বেকহ্যাম।

জানা গেছে সাবেক ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেড তারকা বেকহ্যামের নাম জুন মাসে দিতে যাওয়া নাইটহুডের সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়েছে।

বেকহ্যাম ইংল্যান্ডের হয়ে ১১৫টি ম্যাচ খেলেছেন। এর মাধ্যমে তিনি দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলেছেন থ্রি লায়ন্সদের হয়ে। আর এ কারণে স্বাভাবিকভাবে তাকে নাইটহুড দেয়া হতো। কিন্তু তার নাম জড়িয়ে যায় ট্যাক্স ফাঁকিতে। তখনই তাকে লাল তালিকাভুক্ত করে দেয়া হয়। ২০১৩ সালে মোট ১৪০ জন তারকার বিরুদ্ধে ট্যাক্স ফাঁকি দেয়ার বিষয়টি উঠে আসে। তখন তাদের লাল তালিকাভুক্ত করে দেয়া হয়।

তবে এটির বিরুদ্ধে আপিল করেন বেকহ্যাম। দীর্ঘ ১০ বছর পর সেই দায় থেকে মুক্তি পান বেকহ্যাম। তার নাম লাল তালিকা থেকে কেটে সবুজ তালিকায় যোগ করা হয়। অবশেষে এখন নিজের প্রাপ্য সম্মানটুকুও পেতে যাচ্ছেন বেকহ্যাম। সূত্র : ডেইলি মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ