Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চল-মধ্যাঞ্চল ফাইনাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম


বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ৯ম আসরের ফাইনালে উঠেছে বিসিবি দক্ষিণাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল। আগামী ২ জানুয়ারি মিরপুরে শুরু হবে ২০২১-২২ মৌসুমের ফাইনাল ম্যাচ। ৩ ম্যাচ খেলে দক্ষিণাঞ্চল কোনো ম্যাচই হারেনি। একটি ম্যাচে পেয়েছে জয়, ড্র হয়েছে অপর দুটি ম্যাচ। সমান সংখ্যক ম্যাচ খেলে মধ্যাঞ্চল একটি করে জয়, পরাজয় ও ড্র দেখেছে। দক্ষিণাঞ্চলের থেকে এক পয়েন্ট পিছিয়ে থাকায় দলটির অবস্থান দ্বিতীয়। তবে মধ্যাঞ্চল ফাইনাল ম্যাচে শ্রেষ্ঠত্ব অর্জনের সুযোগ পাচ্ছে। তার আগে অবশ্য দলটির বড় পরীক্ষা নিয়েছে দক্ষিণাঞ্চল। ৪৮১ রানের সংগ্রহ নিয়ে জয়ের স্বপ্ন দেখলেও মধ্যাঞ্চলকে টপকে ১৩ রানের লিড পায় দক্ষিণাঞ্চল, ৪৯৪ রান জড়ো করে।
গতকাল শেষ দিন শতক হাঁকান জাকির হাসান। ১৮৫ বলের মোকাবেলায় করেন ১০৯ রান, দলের শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ধৈর্যের পরীক্ষা নেন মধ্যাঞ্চলের বোলারদের। ১৩ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৯৯ রান জড়ো করে মধ্যাঞ্চল। এরপর ম্যাচ অফিসিয়ালরা ড্র ঘোষণা করেন। সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ৪৩ রান, অধিনায়ক শুভাগত হোমের পাশাপাশি যিনি প্রথম ইনিংসে হাঁকিয়েছিলেন দেড়শ রানের ইনিংস। ব্যর্থ ছিলেন মোহাম্মদ মিঠুন। তার ব্যাট থেকে আসে মাত্র ৫ রান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ