Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অন্যরকম ম্যাচ জিতে গ্রুপ সেরা রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 ঘরোয়া ফুটবলে মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপে অন্যরকম ম্যাচ জিতে ‘বি’ গ্রæপ সেরা হয়েই শেষ আটে জায়গা পেল শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে গ্রæপের শেষ ম্যাচে টাইব্রেকারে ১৩-১২ গোলে ঢাকা আবাহনী লিমিটেডকে হারিয়ে ‘বি’ গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে শেখ রাসেল। অন্যদিকে গ্রæপ রানার্সআপ হিসেবে কোয়ার্টারে জায়গা হয়েছে আবাহনীর।
কাল নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র থাকায় টাইব্রেকারে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। যেখানে জয় হয় রাসেলের। টাইব্রেকারে শুরুতে দু’দল পাঁচটি করে শট নিলে ৫-৫ সমতায় শেষ হয় শুটআউট পর্ব। ফলে ম্যাচটি নিষ্পত্তির জন্য রেফারিকে একে একে ৩০টি শটের নির্দেশ দিতে হয় আবাহনী লিমিটেড ও শেখ রাসেলকে। ঢাকার দর্শকরা এমন ম্যাচ শেষ কবে দেখেছেন, তা বলতে পারলেন না অনেকেই। এমন রোমাঞ্চকর ম্যাচে আবাহনীকে টাইব্রেকারে ১৩-১২ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রæপ সেরা হয় রাসেল। ম্যাচে রাসেলের জয়ের নায়ক নাসির উদ্দিন। টাইব্রেকার শুটআউটে যার লক্ষ্যভেদেই উৎসব করেন অলবøুজরা। অন্যদিকে তিন পয়েন্ট নিয়ে শেষ আটে গেছে ঢাকা আবাহনীও। এই গ্রæপের অন্য দল উত্তর বারিধারা খেলছে না। তাদের বিপক্ষে এই দু’দলকে জয়ী ঘোষণা করে পূর্ণ তিন পয়েন্ট করে দেওয়া হয়েছে আগেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ