Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় তায়কোয়ান্ডোর সেরা আনসার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ট্রাস্ট ব্যাংক জাতীয় সিনিয়র ও জুনিয়র তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় সেরা হয়েছে বাংলাদেশ আনসার। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত তিন দিনব্যাপী টুর্নামেন্টের খেলা শেষে পুরুষ ও নারীদের দুই বিভাগে আনসার ১৬ স্বর্ণ, ১০ রৌপ্য ও ছয়টি ব্রোঞ্জপদক জিতে চ্যাম্পিয়ন হয়। ১৫ সোনা, ১৪ রুপা ও ৫টি ব্রোঞ্জপদক জিতে রানার্সআপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। জুনিয়র বিভাগে ৭ টি স্বর্ণ জিতে বিকেএসপি চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ান্ডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা ও আনসারের সহকারী পরিচালক রায়হান উদ্দিন ফকির।
বিসিএলে খেলবে বাফুফের ডেভেলপমেন্ট দল
স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) পরবর্তী আসরে খেলবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডেভেলপমেন্ট দল। বাফুফের এলিট একাডেমির ফুটবলাদের নিয়ে গঠিত এই দলের আগামী বিসিএলে অংশগ্রহণের বিষয়টি চুড়ান্ত হয়েছে। গতকাল বাফুফের ডেভেলপমেন্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বাফুফের অন্যতম সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক। উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ও নির্বাহী কমিটির সদস্য মহিদুর রহমান মিরাজসহ ডেভেলপমেন্ট কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। আগামী বছরের জন্য বাফুফের বয়সভিত্তিক দলের কোচ নিয়োগের বিষয়েও সিদ্ধান্ত হয়েছে এ সভায়। আগামী বছরের আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ও অক্টোবরের এএফসি অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে মূলতঃ এই কোচ নিয়োগ দেওয়া হবে ।
বর্তমানে ৩২ জন খেলোয়াড় নিয়ে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে চলছে বাফুফের এলিট একাডেমির কার্যক্রম। এই একাডেমিতে আরো খেলোয়াড় নেয়া হবে। এজন্য ৬৪ জেলা থেকে বাছাইকৃত ১১৬ জন ফুটবলার নিয়ে ট্রায়ালের মাধ্যমে প্রতিভাবান খেলোযাড়দের জায়গা দেওয়া হবে এলিট একাডেমিতে। ট্রায়াল চলবে ১ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ