Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

টি-টোয়েন্টির সেরা খেলোয়াড় নির্বাচনে চারজনকে বাঁছাই করেছে আইসিসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৭:০৯ পিএম
আইসিসি টি-টোয়েন্টি প্লেয়ার অব দি ইয়ার নির্বাচনের জন্য চারজনকে বাঁছাই করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। এ তালিকায় জায়গা করে নিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান, শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইংল্যান্ডের জস বাটলার ও অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। 
 
পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ২০২১ সালটা গেছে পুরো স্বপ্নের মতো। এ বছর ২৯টি ম্যাচ খেলে তিনি করেন ১ হাজার ৩২৬ রান। তার ব্যাটিং গড় ছিল ১৩৪.৮৯।
 
অপরদিকে শ্রীলঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে এই তালিকায় জায়গা করে নিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ায়। তিনি মোট ১৬টি উইকেট শিকার করেন। 
 
অস্ট্রেলিয়ার মিচেল মার্শও সংক্ষিপ্ত এ তালিকায় জায়গা করে নিয়েছেন বিশ্বকাপে ভালো পারফরমেন্স করার কারণে। আগে লোয়ার অর্ডারে ব্যাট করলেও তাকে বিশ্বকাপে তিনি ব্যাট করেন তিনে৷ নিউজিল্যান্ডের বিপক্ষে দলকে ফাইনাল ম্যাচে জেতাতেও বড় ভূমিকা রাখেন তিনি। বিশ্বকাপে মোট ছয়টি ম্যাচ খেলে করেন ১৮৫ রান।  
 
অপরদিকে জস বাটলার ছিলেন পুরো বিধ্বংসী। তিনি বছরজুরেই খেলেছেন অসাধারণ একটি টুর্নামেন্ট। বিশ্বকাপে এটি ধরে রাখেন।  হন ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক। সব মিলিয়ে করেন ২৬৯ রান। যদিও সেমিতে তার দল চরম উত্তেজনাকর ম্যাচে হেরে বিদায় নেয়৷ নয়ত বাটলারই হতেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ