Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালিতে বাংলাদেশী শান্তিরক্ষীর মৃত্যু

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন (মিনুসমা) মালিতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক মো: আবুল বাশার, ইএমই অপারেশনাল কার্যক্রমে নিয়োজিত থাকা অবস্থায় সড়ক দুর্ঘটনায় গত ১৩ অক্টোবর মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৯ বছর ১১ মাস।
মরহুমের লাশ গত ২২ অক্টোবর দেশে আনা হয় এবং ২৪ অক্টোবর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মরহুমের আত্মীয়-স্বজনের পাশাপাশি সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা ও সকল পদবির সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। নামাজে জানাজা শেষে সামরিক হেলিকপ্টারযোগে মরহুমের লাশ তার গ্রামের বাড়ি কুমিল্লার তিতাস থানার পুরাকান্দি গ্রামে নেয়া হয় এবং বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা অঞ্চল ও ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় পূর্ণ সামরিক মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়। এ সময় সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে বিদায়ী সালাম প্রদান করেন। তার অকাল মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনী গভীর শোক প্রকাশসহ তার পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে। -



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালিতে বাংলাদেশী শান্তিরক্ষীর মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ